11.6 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

১০০ কোটির রাজস্ব থেকে বঞ্চিত

১০০ কোটির রাজস্ব থেকে বঞ্চিত - the Bengali Times
অন্টারিওর চালকদের কাছ থেকে লাইসেন্স প্লেট স্টিকার নবায়ন বাবদ ফি গ্রহণ ব্যবস্থা ১৩ মার্চ বাতিল হয়ে গেছে সরকার এখন এ বাবদ হাজারো চালকের কাছ থেকে নেওয়া অর্থ ফেরত দেওয়ার প্রস্তুতি নিচ্ছে

অন্টারিওর চালকদের কাছ থেকে লাইসেন্স প্লেট স্টিকার নবায়ন বাবদ ফি গ্রহণ ব্যবস্থা ১৩ মার্চ বাতিল হয়ে গেছে। সরকার এখন এ বাবদ হাজারো চালকের কাছ থেকে নেওয়া অর্থ ফেরত দেওয়ার প্রস্তুতি নিচ্ছে।

১৩ মার্চ থেকে অন্টারিও সরকার যাত্রীবাহী যান, লাইট ডিউটি ট্রাক, মোটরসাইকেল ও মোপেডের লাইসেন্স প্লেট স্টিকারের নবায়ন ফি বাতিল করেছে। এর ফলে অন্টারিওর অনেক চালকের বার্ষিক ১২০ ডলার সাশ্রয় হবে। তবে ২০২০ সালের ১ মার্চ থেকে ২০২২ সালের ১২ মার্চের মধ্যে যারা এ বাবদ অর্থ পরিশোধ করেছেন তারা তা ফেরত পাবেন।

- Advertisement -

কীভাবে এ অর্থ ফেরত পাবেন? মেইলের মাধ্যমে অন্টারিও সরকার এ অর্থ ফেরত পাঠাবে। সরকারের তথ্য অনুযায়ী, মার্চের শেষ দিক থেকে লোকজন চেক পেতে শুরু করবেন এবং পুরো এপ্রিলজুড়ে পাবেন। তবে এ অর্থ পেতে চালকদের অবশ্যই তাদের ঠিকানা হালনাগাদ করতে হবে। সেই সঙ্গে কোনো জরিমানা, ফি ও টোল বকেয়া থাকলে ৭ মার্চের আগে তা পরিশোধ করতে হবে। ৭ মার্চের মধ্যে এগুলো না করলে রিফান্ডের চেক গ্রীষ্ম বা হেমন্তের আগে নাও পেতে পারেন। সার্ভিস অন্টারিও টেক্সটের মাধ্যমে যে রিফান্ডের অর্থ পাঠাবে না, পুলিশেল পক্ষ থেকে আগেই জানিয়ে দেওয়া হয়েছে। রিফান্ডের অর্থ পরিশোধের কথা বলে কোনো টেক্সট পাঠানো হলে তা হবে প্রতারণা।

কী পরিমাণ অর্থ ফেরত পাবেন চালকরা? এটা নির্ভর করছে সর্বশেষ কবে আপনি আপনার লাইসেন্স প্লেট স্টিকার নবায়ন করেছেন এবং কী পরিমাণ অর্থ পরিশোধ করেছেন তার ওপর। উত্তর অন্টারিওতে এক বছরের জন্য লাইসেন্স প্লেট স্টিকারের ফি ছিল ৬০ ডলার। দক্ষিণ অন্টারিওতে এর পরিমাণ ১২০ ডলার। তবে ভারী যানবাহন ও যন্ত্রচালিত ¯েœা ভেহিকল এর আওতায় পড়বে না। ¯েœা ভেকিলের ক্ষেত্রে রিফান্ড তখনই পাওয়া যাবে যদি এর জন্য বৈধ স্টিকার থাকলেও তা ব্যবহার করা না হয়ে থাকে। চার থেকে ছয় মাসের মধ্যে এ রিফান্ডের চেক ইস্যু করা হবে।

রিফান্ডের অর্থ পেতে অবশ্যই আপনাকে ¯েœা ভেহিকলের বৈধ কাগজপত্র ও মূল গ্রিন পারমিট নিয়ে সার্ভিস অন্টারিও সেন্টারে যেতে হবে। লাইসেন্স প্লেট স্টিকারের নবায়ন ফি বাতিলের ফলে অন্টারিও সরকার বার্ষিক ১০০ কোটি ডলার রাজস্ব বঞ্চিত হবে।
This article was written by Sohely Ahmed Sweety as part of the Local Journalism Initiative.

- Advertisement -

Related Articles

Latest Articles