10.8 C
Toronto
রবিবার, মে ৫, ২০২৪

বাপ্পিদাকে জীবনেও ভুলব না, বললেন ‘ডিস্কো ডান্সার’ মিঠুন

বাপ্পিদাকে জীবনেও ভুলব না, বললেন ‘ডিস্কো ডান্সার’ মিঠুন - the Bengali Times
<br >বাপ্পি লাহিড়ীকে হারিয়ে শোকের ছায়া গোটা বলিউডেই

‘জিমি’ এলেন বটে। আগের মতো আড্ডা বসল না আর। চিরতরে থেমে গেল নাচ-গান-হাসি। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) মধ্যরাতে মারা যান ‘ডিস্কো কিং’ বাপ্পি লাহিড়ী। শোকে ভাসছেন তার ‘ডিস্কো ডান্সার’ মিঠুন চক্রবর্তী। চার দশকের সাড়া জাগানো জুটিতে ভাঙন ধরাল মৃত্যু। বাপ্পি লাহিড়ীকে স্মরণ করে আবেগে ভাসলেন তার নায়ক।

বাপ্পি লাহিড়ীকে হারিয়ে শোকের ছায়া গোটা বলিউডেই। পাঁচ দশক ধরে সমান জনপ্রিয় সুরকার-গায়ককে শেষ শ্রদ্ধা জানিয়েছেন একাধিক তারকা। কেউ ভেঙে পড়েছেন কান্নায়, কেউ ডুবেছেন স্মৃতিতে। কেউ সঙ্গী হয়েছেন শেষ যাত্রায়। কেউ বা আবেগে ভেসেছেন নেটমাধ্যমে। বাপ্পি লাহিড়ীর আদরের মিঠুন দূরে থাকবেন, তা-ও কি হয়!

- Advertisement -

শেয শ্রদ্ধা জানিয়ে মিঠুন তার বাপ্পিদার উদ্দেশ্যে বলেন, আমি নিশ্চিত, তোমার আত্মা স্বর্গে পৌঁছে গেছে। তোমার কথা মনে পড়বে। আজীবন তোমায় ভুলতে পারব না আমি।

নিম্নবিত্ত পরিবার থেকে সাহস করে বলিউডে পা রাখা মিঠুন থেকে আজকের মিঠুন চক্রবর্তী হয়ে ওঠা— বলিউডের অজস্র হিট ছবির নায়কের খ্যাতির নেপথ্যে অনেকটাই জুড়েছিলেন বাপ্পি লাহিড়ী। তার গানেই মিঠুন হয়ে ওঠেন ‘ডিস্কো ডান্সার’।
সালটা ১৯৮২ সালের ১০ ডিসেম্বর। মুক্তি পায় সিনেমা ‘ডিস্কো ড্যানসার’। সে সময় ভারতের মানুষ এমন রকগানের সঙ্গে তেমন পরিচিত নয়। তবে মুক্তির পর থেকেই সেই ছবির গান ‘আই এম এ ডিস্কো ড্যানসার’ ও গানের শিল্পী, অভিনেতা জয় করেন সবার মন।

সেই বিখ্যাত ও বর্তমানেও জনপ্রিয়তা ধরে রাখা সেই গানের সুরকার ও গায়ক ছিলেন সদ্য প্রয়াত সংগীত কিংবদন্তি বাপ্পি লাহিড়ী। আর সেই গানের তালে নেচেছিলেন মিঠুন চক্রবর্তী। সেই ছবি মুক্তির পর থেকেই রাতারাতি তারকা বনে যান মিঠুন চক্রবর্তী। তা ছাড়া বলিউড ও পরিচিত হয় রক সংগীতের সঙ্গে। আর এরপর থেকেই বলিউডে রাজত্ব শুরু হয় মিঠুন চক্রবর্তীর। দুজনের জুটিতে তার পর একের পর এক সাড়া জাগানো গান। বাপ্পির সুরে আর মিঠুনের নাচে মোহিত হতে খুব বেশি সময় নেয়নি আসমুদ্র হিমাচল। চার দশকের সেই জুটিতেই ভাঙন ধরাল মৃত্যু।

সূত্র: আনন্দবাজার

- Advertisement -

Related Articles

Latest Articles