14.8 C
Toronto
শনিবার, মে ৪, ২০২৪

টুইটার থেকে র‌্যান্ডি হিলারের টুইট সরানোর আহ্বান

টুইটার থেকে র‌্যান্ডি হিলারের টুইট সরানোর আহ্বান - the Bengali Times
অন্টারিওর এমপিপি র‌্যান্ডি হিলারের টুইট সরিয়ে ফেলতে টুইটারের প্রতি আহ্বান জানিয়েছেন জননিরাপত্তা মন্ত্রী মার্কো মেন্ডিসিনো

পরিবহনমন্ত্রী ওমর আলঘাবরাকে সন্ত্রাসী আখ্যা দিয়ে করা অন্টারিওর এমপিপি র‌্যান্ডি হিলারের টুইট সরিয়ে ফেলতে টুইটারের প্রতি আহ্বান জানিয়েছেন জননিরাপত্তা মন্ত্রী মার্কো মেন্ডিসিনো। মঙ্গলবার এ আহ্বান জানান তিনি।

মেন্ডিসিনো বলেন, স্বতন্ত্র এমপিপি র‌্যান্ডি হিলার একজন ইসলামোফোবিক এবং টুইটারে তার ঘৃণাত্মক বক্তব্যের কোনো জায়গা হতে পারে না।

- Advertisement -

বাধ্যতামূলক কোভিড-১৯ ভ্যাকসিনেশনের বিরোধিতা করায় এদিন ট্রাকচালকদের সমর্থন করে টুইট করেন হিলার। মুসলিম ধর্মাবলম্বী আলঘাবরাকে সন্ত্রাসী উল্লেখ করে জন সুরক্ষার নামে কানাডিয়ানদের না খেয়ে থাকার সমালোচনা করেন। পৃথক আরেক দুইটে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ তদন্তে আরসিএমপির প্রতি আহ্বান জানান তিনি। শীতের মাঝামাঝি সময়ে খাদ্য ও অন্যান্য মৌলিক প্রয়োজন থেকে কানাডিয়ানদে বঞ্চিত করার মধ্য দিয়ে ট্রুডো অভ্যন্তরীণ সন্ত্রাসী কর্মকা- করেছেন বলে মন্তব্য করেন তিনি।

এসবের পরিপ্রেক্ষিতে মেন্ডিসিনো তার টুইটে বলেন, আলঘাবরার ব্যাপারে হিলারের টুইট অপমানজনক ও ইসলামোফোবিক। এটা ঘৃণাত্মক বক্তব্য এবং এখানেই দাড়ি। এই প্ল্যাটফরম বা অন্য কোথাও এর কোনো যৌক্তিকতা নেই।

হিলারের টুইটের ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি টুইটারের একজন মুখপাত্র। আর আলঘাবরা এক সাক্ষাৎকারে বলেছেন, হিলারের টুইট আমাকে দু:খ দিয়েছে। তবে অন্য রাজনীতিকদের কাছ থেকে কু কথা শোনা এটাই আমার প্রথম নয়। এটা খুবই দুঃখজনক যে একজন নির্বাচিত কানাডিয়ান রাজনীতিক ক্রোধ ও ঘৃণায় ভরা এ ধরনের উপমা ব্যবহার করতে পারেন।
ভ্যাকসিনেশনে অসামান্য অবদান রাখা কানাডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ডা. ক্যাথেরিন স্মার্টকে ভয় দেখিয়ে করা এক টুইটের ব্যাপারে পদক্ষেপ নিতে গত মাসেও টুইটারের প্রতি আহ্বান জানিয়েছিলেন মেন্ডিসিনো। তবে টুইটার কর্তৃপক্ষ টুইটটি মুছে ফেলতে অস্বীকৃতি জানায়।

- Advertisement -

Related Articles

Latest Articles