11 C
Toronto
বুধবার, মে ৮, ২০২৪

তারকাদের কার কত ফলোয়ার

তারকাদের কার কত ফলোয়ার - the Bengali Times
সবচেয়ে বেশি অনুসারী রয়েছে অভিনেত্রী পরীমণির

তারকাদের নতুন কাজের খবরা-খবর থেকে শুরু করে তাদের জীবনযাপন, ক্যারিয়ার ভাবনা, ব্যক্তিগত ভালো লাগা, মন্দ লাগা প্রতিটি বিষয় নিয়ে ভক্তদের কৌতূহলের শেষ নেই। কয়েক দশক আগেও প্রিয় অভিনেতা-অভিনেত্রী, কণ্ঠশিল্পী, মডেলসহ বিভিন্ন অঙ্গনের তারকাদের কাছে ভক্তরা চিঠি লিখে কিংবা বিভিন্ন দিবসে শুভেচ্ছা কার্ড পাঠিয়ে ভালো লাগার কথা জানাতেন। অনেকে প্রতীক্ষায় থাকতেন চিঠি উত্তরের আশায়। টেলিফোন এবং মোবাইল ফোনের যুগেও প্রিয় তারকার কণ্ঠ শোনার জন্য ভক্তদের ব্যাকুলতা চোখে পড়ত। মোবাইল ফোনের খুদেবার্তার মাধ্যমেও ভালো লাগার বিষয়টি প্রকাশ করতেন অনেকে। এখন ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যম হয়ে উঠেছে তারকা আর ভক্তের সম্পর্ক তৈরির নতুন সেতু।

সামাজিক যোগযোগমাধ্যমগুলোয় চোখ রাখলেই দেখা যায়, দিনের পর দিন কীভাবে বেড়ে চলেছে তারকাদের ফলোয়ার বা অনুরাগীর সংখ্যা। মজার বিষয় হলো, এখন কোন তারকার কত ফলোয়ার- তা নিয়ে সাধারণ মানুষের কৌতূহলের শেষ নেই। যদিও ফলোয়ার সংখ্যা দিয়ে অভিনেতা-অভিনেত্রী, মডেল, কণ্ঠশিল্পী কিংবা বিভিন্ন মাধ্যমের তারকাদের গুণ-বিচার চলে না, তারপরও অনুসারীরা প্রিয় তারকার খবরা-খবর রাখতে সামাজিক যোগাযোগমাধ্যমকে বেছে নিয়েছেন। সাম্প্রতিক সময়ে তারকাদের মধ্য সবচেয়ে বেশি আলোচনায় ছিলেন পরীমণি। তার শিল্পী ও ব্যক্তি জীবনের নানা বিষয় নিয়ে দর্শকের যে আগ্রহ, তা নজরে পড়ে ফেসবুক ও ইনস্টাগ্রামে চোখ রাখলে। দেশীয় তারকাদের মধ্যে সবচেয়ে বেশি অনুসারী রয়েছে অভিনেত্রী পরীমণির। ফেসবুকে ১ কোটি ৫১ লাখ ৯৫,৭২৩ জন এবং ইনস্টাগ্রামে ১ লাখ ১ হাজার ৩০০ জন ফলোয়ার নিয়ে তার অবস্থান শীর্ষ তালিকায়। বরেণ্য উপস্থাপক ও নির্মাতা হানিফ সংকেতের ১ কোটি ৩৩ লাখ ২৫ হাজার ৯২৫ জন ফেসবুক ফলোয়ার সংখ্যাও যে কাউকে চমকে দেবে। তার উপস্থাপনা ও পরিচালনায় নির্মিত ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ গত কয়েক দশক ধরে দেশ ও বিদেশের দর্শকের হৃদয় জয় করে আসছে। চলচ্চিত্রাঙ্গনে এ সময়ের সবচেয়ে জনপ্রিয় তারকা শাকিব খান। স্বাভাবিকভাবেই তার অনুসারী যে রেকর্ডসংখ্যক হবে- তা আশা করা যেতেই পারে। ৫৬ লাখ ৮৪ হাজারেরও বেশি ফেসবুক ফলোয়ার আছে এই অভিনেতার। ইনস্টাগ্রামের অনুসারী লক্ষাধিক। অভিনেত্রী জয়া আহসান দেশের পাশাপাশি ভারতীয় ছবির দর্শকের হৃদয় জয় করেছেন অনবদ্য অভিনয় দিয়ে। যে জন্য তার সামাজিক যোগাযোগমাধ্যমে তার ফলোয়ার বেড়েই চলেছে।

- Advertisement -

ফেসবুকে ৫৬ লাখ ১৯ হাজার ৫০৭ জন এবং ইনস্টাগ্রামে আড়াই লাখেরও বেশি ফলোয়ার রয়েছে তার। অন্যদিকে অভিনয়ের পাশাপাশি মডেলিং, উপস্থাপনা ও কণ্ঠশিল্পী হিসেবে আত্মপ্রকাশের মধ্য দিয়ে দর্শকের মনোযোগ কেড়েছেন নুসরাত ফারিয়া। ফেসবুকে ৭১ লাখ ৬২ হাজার ১৬৫ জন এবং ইনস্টাগ্রামে ৩ লাখ ৬০ হাজার ফলোয়ার আছে ফারিয়ার। বিদ্যা সিনহা মিমও কোনোভাবে পিছিয়ে নেই। ফেসবুকে তার অনুসারী রয়েছে ৬৫ লাখ ৯০ হাজারেরও বেশি। ইনস্টাগ্রামের ৩ লাখের বেশি ফলোয়ার। মিমের অগ্রজ অভিনেত্রী পূর্ণিমার ফেসবুক ফলোয়ার ৯৭ লাখ ৩৩ হাজার ৪৯৬ জন। ইনস্টাগ্রামে ২ লাখ ৮০ হাজার অনুসারী রয়েছে তার। প্রায় সমানসংখ্যক ইনস্টাগ্রাম অনুসারী চোখে পড়ে কণ্ঠশিল্পী ও অভিনেতা তাহসান খানের। ফেসবুকেও তার ফলোয়ার সংখ্যা অবাক করার মতো। ৯৭ লাখ ৬৩ হাজারেরও বেশি ফেসবুক অনুসারী প্রতিদিন নজর রাখছেন তার নানা আয়োজনের দিকে।

- Advertisement -

Related Articles

Latest Articles