8.2 C
Toronto
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

চার লাখ টাকায় প্রার্থীকে জেতানোর চুক্তি, ভোটের আগেই ৩০০ ব্যালট

চার লাখ টাকায় প্রার্থীকে জেতানোর চুক্তি, ভোটের আগেই ৩০০ ব্যালট - the Bengali Times

সাড়ে চার লাখ টাকার বিনিময়ে এক ইউপি সদস্য প্রার্থীকে নির্বাচনে বিজয়ী করতে রংপুরের মিঠাপুকুর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল হান্নানের একটি কথপোকথন অডিও ফাঁস হয়েছে। পরিকল্পনা বাস্তবায়নের ফোনালাপ প্রকাশের পর তোলপাড় শুরু হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত নির্বাচন কর্মকর্তা আব্দুল হান্নানকে দিনাজপুর নির্বাচন অফিসে বদলি করা হয়েছে।

- Advertisement -

কথোপকথনের ওই অডিও ক্লিপে শোনা যায়, রফিকুল ইসলাম নামে এক প্রার্থীকে বিজয়ী করাতে ভোটকেন্দ্র থেকে প্রতিপক্ষের লোকজনকে বের করে দিয়ে ভোটের আগেই ৩০০ ব্যালট পেপার সরবরাহের চুক্তি করেছেন।

ইউপি সদস্য প্রার্থী রফিকুল ইসলাম উপজেলার বালারহাট ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে ফুটবল প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের গোপন চুক্তির বিষয়টি প্রকাশ হওয়ার ঘটনা স্বীকার করেছেন প্রার্থী। ওই এলাকার একজন শিক্ষকের মাধ্যমে দুই দফায় নির্বাচন কর্মকর্তাকে সাড়ে চার লাখ টাকা দেওয়ার কথা স্বীকার করেছেন তিনি।

অভিযুক্ত নির্বাচন কর্মকর্তা আব্দুল হান্নানের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, অভিযোগ সত্য নয়।

এ ব্যাপারে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এসএম সাহাতাব উদ্দিনের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, ইতোমধ্যে ওই কর্মকর্তাকে অন্যত্র বদলি করা হয়েছে। পুরো ঘটনাটি যাচাই-বাছাই করে দ্রুত তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

সূত্র : ঢাকাটাইমস

- Advertisement -

Related Articles

Latest Articles