বার্লিনে বড়দিনের মার্কেটে ট্রাক দিয়ে হামলা, নিহত ১২
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
এবার ট্রাক নিয়ে জার্মানির রাজধানী বার্লিনে একটি বিপণীবিতানে জনতার উপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় জন নিহত এবং আরও অর্ধশতাধিক আহত হয়েছে বলে আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে। একে সন্ত্রাসী হামলা বলেই সন্দেহ করছে পুলিশ। স্থানীয় সময় সোমবার সন্ধ্যা এবং বাংলাদেশ সময় দিবাগত রাত ১টার দিকে বার্লিনের ক্রিসমাস মার্কেটে এই হামলা চালানো হয়। দেশটির পুলিশ জানায়, ঘাতক ট্রাকের চালককে গ্রেপ্তার করা হয়েছে। নিহত হয়েছে তার এক সঙ্গী। এর আগে গত জুলাইয়ে ফ্রান্সের নিস শহরে একটি উৎসবের ভিড়ে ট্রাক উঠিয়ে ৮৬ জনকে হত্যা করা হয়। পরে পুলিশের গুলিতে নিহত হন হামলাকারী ট্রাকচালক। এই হামলার দায় স্বীকার করে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী আইএস। বার্লিনের হামলার ভিডিওচিত্র ফ্রান্সের ওই হামলাকে মনে করিয়ে দিচ্ছে।

আন্তর্জাতি গণমাধ্যম জানায়, জার্মানির বার্লিন শহরের এক জনাকীর্ণ বাজারে একটি ভয়াবহ চালানো হয়েছে। তবে আশঙ্কা করা হচ্ছে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। স্থানীয় পুলিশের বরাত দিয়ে গণমাধ্যম এ খবর প্রকাশ করেছে। সোমবার এ ট্রাক হামলার ঘটনা ঘটে।

পুলিশ বলছে, ভিডিও ফুটেজের দৃশ্যে এটি সুপরিকল্পিত হামলা বলে মনে হয়। হামলাটির পর সেখানে জনগণ আহত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। আসন্ন বড়দিন উপলক্ষে একটি বাজারে (ক্রিস্টমাস মার্কেটে) একটি ট্রাক জনতার ওপরে চালিয়ে দেয়া হয়েছে। এতে সন্দেহভাজন ট্রাকচালককে গ্রেফতার করা হয়েছে।

২০ ডিসেম্বর, ২০১৬ ০৯:২৬:২৪