17 C
Toronto
সোমবার, মে ২৭, ২০২৪

ট্রুডোর প্রতি কার্বন প্রাইসবিরোধী প্রিমিয়ারদের সঙ্গে বৈঠকের আহ্বান পয়লিয়েভরের

ট্রুডোর প্রতি কার্বন প্রাইসবিরোধী প্রিমিয়ারদের সঙ্গে বৈঠকের আহ্বান পয়লিয়েভরের
ফেডারেল কার্বন প্রাইস নিয়ে আলোচনার জন্য দেশের প্রিমিয়ারদের নিয়ে জরুরি বৈঠকে বসার জন্য প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর প্রতি অনুরোধ জানিয়েছেন কনজার্ভেটিভ নেতা পিয়েরে পয়লিয়েভর

ফেডারেল কার্বন প্রাইস নিয়ে আলোচনার জন্য দেশের প্রিমিয়ারদের নিয়ে জরুরি বৈঠকে বসার জন্য প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর প্রতি অনুরোধ জানিয়েছেন কনজার্ভেটিভ নেতা পিয়েরে পয়লিয়েভর। ১ এপ্রিল থেকে টনপ্রতি কার্বন প্রাইস ১৫ ডলার বৃদ্ধি কার্যকর হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে এই আহ্বান সম্বলিত চিঠি প্রকাশ করেছেন তিনি।

‘এক্স দ্য ট্যাক্স’ অনুষ্ঠান ও নীতিটি বাতিলের প্রতিশ্রুতি নিয়ে গত কয়েক মাস পয়লিয়েভর সারাদেশ সফর করেছেন। এর মধ্যে রয়েছে গ্রেটার টরন্টো এরিয়া, আটলান্টিক কানাডা ও ব্রিটিশ কলাম্বিয়া। ক্রয়ক্ষমতার সংকটে থাকা পরিবারগুলোর ওপর কার্বন প্রাইস বাড়তি আর্থিক চাপ তৈরি করছে বলে বক্তব্য দেন তিনি। যদিও প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এর বিরোধিতা করেছেন।
প্রধানমন্ত্রী বলেন, কনজার্ভেটিভ পার্টির প্রধানসহ সমালোচকরা জ¦ালানি লেভির প্রভাব বাড়িয়ে প্রচার করছেন এবং বাড়তি এই ব্যয় পুষিয়ে নিতে পরিবারগুলো প্রান্তিকভিত্তিতে রিবেট সুবিধা পাচ্ছে।

- Advertisement -

১ এপ্রিল কার্বন প্রাইস বৃদ্ধি স্থগিত করার যে দাবি সাত প্রাদেশিক প্রিমিয়ার করেছেন তাও বাতিল করে দিয়েছেন তিনি। দেশটির একমাত্র লিবারেল প্রিমিয়ার নিউফাউন্ডল্যান্ড অ্যান্ড ল্যাব্রাডরের অ্যান্ড্রু ফারে এই সাত প্রিমিয়ারের একজন। বিকল্প খুঁজে পেতে জরুরি বৈঠক ডাকার জন্যও ট্রুডোর প্রতি আহ্বান জানিয়েছিলেন ফারে।

ট্রুডো বলেছেন, যেসব প্রিমিয়ার নীতিটি নিয়ে অভিযোগ জানাচ্ছেন এখন পর্যন্ত তারা গ্রিনহাউস গ্যাস নিঃসরণ কমানোর বিকল্প তুলে ধরতে পারেননি।

- Advertisement -

Related Articles

Latest Articles