8.8 C
Toronto
শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

বিশ্বব্যাপী ম্যাকডোনাল্ডসের সিস্টেমসে গোলোযোগ

বিশ্বব্যাপী ম্যাকডোনাল্ডসের সিস্টেমসে গোলোযোগ
ম্যাকডোনাল্ডস জাপান সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স এ জানায় দেশব্যাপী আমাদের বহু রেস্তোরাঁর কার্যক্রম সাময়িক বন্ধ হয়ে যায় একে সিস্টেমস ব্যার্থতা উল্লেখ করে এই অসুবিধার জন্য ক্ষমা চায় তারা

বিশ্বব্যাপী ম্যাকডোনাল্ডসের সিস্টেমে ১৫ মার্চ লোগাযোগ দেখা দেয়। এর ফলে কিছু রেস্তোরাঁ বন্ধ হয়ে যায় এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিযোগের ঢেউ ওঠে। তবে কিছু অঞ্চলের সিস্টেমসে পরবর্তীতে স্বাভাবিক অবস্থা ফিরে আসে।

ম্যাকডোনাল্ডস জাপান সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ জানায়, দেশব্যাপী আমাদের বহু রেস্তোরাঁর কার্যক্রম সাময়িক বন্ধ হয়ে যায়। একে সিস্টেমস ব্যার্থতা উল্লেখ করে এই অসুবিধার জন্য ক্ষমা চায় তারা।
ওয়েবসাইট ডাউনডিটেক্টরও ম্যাকডোনাল্ডসের অ্যাপে সমস্যার কথা উল্লেখ করে। এই সমস্যার পর কিছু রেস্তোরাঁ আবারও স্বাভাবিক অবস্থায় ফিরেছে। ব্যাংকক, মিলান ও লন্ডনের মতো স্থানগুলোতে লোকজন ম্যাকডোনাল্ডসে ক্রয়াদেশ দিতে পারছেন।

- Advertisement -

ম্যাকডোনাল্ডস ডেনমার্কের কমিউনিকেশন্স ব্যবস্থাপক ফ্যানি প্রামিং অ্যাসোসিয়েটেড প্রেসকে দেওয়া এক বিবৃতিতে বলেন, প্রযুক্তিগত এই সমস্যার কারণে আমাদের রেস্তোরাঁগুলো ক্ষতিগ্রস্ত হওয়ার ব্যাপারে আমরা সতর্ক আছি। সমস্যাটি সমাধান করা হয়েছে এবং আমাদের রেস্তোরাঁর কার্যক্রম পুনরায় শুরু হয়েছে। এটা সাইবার হামলা সংক্রান্ত কোনো সমস্যা নয়।
মিলান রেস্তোরাঁর একজন কর্মী বলেন, কয়েক ঘণ্টার জন্য সিস্টেম কাজ করছিল না এবং একজন টেকনিশিয়ান তা ফিরিয়ে এনেছেন।

সংবাদ মাধ্যমগুলোর খবর অনুযায়ী, ক্রয়াদেশ নিয়ে অস্ট্রেলিয়া ও যুক্তরাজ্যের গ্রাহকরা অভিযোগ করেছেন। অস্ট্রেলিয়ার একজন গ্রাহক কিয়স্ক না পাওয়ার বিষয়টি উল্লেখ করে এক্স-এ একটি ছবি পোস্ট করেছেন।

নরওয়ে সীমান্তের কাছে কেন্দ্রীয় সুইডেনে বেশ কয়েকটি ম্যাকডোনাল্ড’স রেস্তোরাঁর মালিক প্যাট্রিক হিয়েল্টি নিয়া ওয়ার্মল্যান্ডস টাইডিং পত্রিকাকে বলেন, সব ম্যাকডোনাল্ড’স রেস্তোরাঁ একটি বৈশি^ক নেটওয়ার্কের সঙ্গে সংযুক্ত এবং ওই নেটওয়ার্কেই গোলোযোগটি দেখা দিয়েছে। এখন আমরা সব সিস্টেমস পুনরায় চালু করছি এবং শিগগিরই তা আগের মতো স্বাভাবিক নিয়মে চলবে বলে আশা করছি।

 

- Advertisement -

Related Articles

Latest Articles