14.3 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

চলন্ত মেট্রোর মেঝেতে বসে দুই তরুণীর রং মাখামাখি

চলন্ত মেট্রোর মেঝেতে বসে দুই তরুণীর রং মাখামাখি
ছবি ইন্ডিয়া ডট কম

চলন্ত মেট্রোতে বগির মেঝেতে বসে দুই তরুণীর দোল খেলা আর রং মাখামাখির ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তাদের এমন কর্মকাণ্ড নিয়ে তদন্ত শুরু করেছে ভারতের মেট্রো কর্তৃপক্ষ।

রবিবার (২৪ মার্চ) এক প্রতিবেদনে এতথ্য জানায় হিন্দুস্তান টাইমস-সহ একাধিক সর্বভারতীয় সংবাদমাধ্যম।

- Advertisement -

প্রতিবেদনে বলা হয়, ভারতে সোমবার (২৫ মার্চ) দোল পূর্ণিমা উদযাপিত হবে। এর আগেই চলন্ত মেট্রো ট্রেনের বগির মেঝেতে বসে দুই তরুণীর দোল খেলার পাশাপাশি রং মাখামাখির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে দেখা যায়, তারা একে অপরের গালে গাল মুখে মুখ ঘষছেন। একে অপরের ওপরে শুয়ে পড়ছেন।

ভিডিও দেখে সোশাল মিডিয়া ব্যবহারকারীরা দাবি করেছেন, নয়াদিল্লির মেট্রো ট্রেনের দৃশ্য ওইটি। তবে, দিল্লি মেট্রোরেল করপোরেশন (ডিএমআরসি) ওই ভিডিওর সত্যতা নিয়ে সন্দেহ প্রকাশ করেছে।

কর্তৃপক্ষ জানায়, ভিডিওটি আদৌ আসল নাকি ডিপফেক প্রযুক্তি ব্যবহার করে সামাজিক মাধ্যমে ছড়ানো হয়েছে, তা তদন্ত করে দেখা হচ্ছে।

প্রতিষ্ঠানটি জানায়, প্রাথমিকভাবে মেট্রোর ভেতরে এই ভিডিও ধারণ করা হয়েছে কি-না, সেটা নিয়েও সন্দেহ আছে। কারণ ওই ভিডিও তৈরির জন্য ডিপফেক প্রযুক্তি ব্যবহার করা হতে পারে। তবে তা অধিকতর তদন্তের পরই স্পষ্টভাবে বোঝা যাবে।

এরকম কোনো ভিডিও ধারণ করা হচ্ছে দেখলেই যাতে কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানানো হয় সেজন্য যাত্রীদের অনুরোধ জানিয়েছে দিল্লি মেট্রো কর্তৃপক্ষ।

এর আগেও মেট্রোর মধ্যে রিল বানানো বা এমন কোনো কাজ করা থেকে বিরত থাকার জন্য মেট্রো কর্তৃপক্ষের পক্ষ থেকে বার বার প্রচার করা হয়।

- Advertisement -

Related Articles

Latest Articles