7.8 C
Toronto
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

বাবা মুসলিম, মা হিন্দু— কোন ধর্ম অনুসরণ করেন সারা?

বাবা মুসলিম, মা হিন্দু— কোন ধর্ম অনুসরণ করেন সারা?
সারা আলি খান

বলিউড ডিভা সারা আলি খান ধর্মনিরপেক্ষ পরিবারের অন্তর্ভুক্ত। তার বাবা সাইফ আলি খান একজন মুসলমান। যদিও মা অমৃতা সিং একজন হিন্দু। সারা তার পুরো নাম লেখেন সারা আলি খান।

বহুবার পদবী হিসাবে ‘আলি খান’ ব্যবহার করা এবং সেই সঙ্গে মন্দিরে যাওয়ার জন্য ট্রোল হতে হয়েছে। সম্প্রতি একটি সাক্ষাৎকারে, অভিনেত্রী তার পদবী প্রসঙ্গে নানা কথা বলেছেন।

- Advertisement -

সারা বিশ্বাস করেন যে, তিনি জানেন কীভাবে সঠিক কাজটির পক্ষে দাঁড়াতে হয়। তার ধর্ম বিশ্বাস নিয়ে প্রশ্ন উঠেছে। কিন্তু এই সবে তিনি বিরক্ত হন না। সারা স্বীকার করেছেন যে, অতীতে তিনি নিজেকে বিশ্বের সামনে উপস্থাপন করতে ভয় পেতেন। কিন্তু এখন আর এসব নিয়ে ভাবা বন্ধ করে দিয়েছেন।

সারা বলেন, আমি একটি ধর্মনিরপেক্ষ, সার্বভৌম এবং গণতান্ত্রিক প্রজাতন্ত্র পরিবারে জন্মগ্রহণ করেছি। আমি কখনও অন্যায় নিয়ে খোলাখুলি কথা বলার প্রয়োজন অনুভব করিনি। কারণ আমি অযথা কথা বলায় বিশ্বাস করি না। কিন্তু অন্যায়ের বিরুদ্ধে দাঁড়ানোর সাহস আছে। সুতরাং, যদি এমন ঘটনা শুধু আমার সঙ্গে নয়, আমার চারপাশের লোকদের সঙ্গেও হয়, তাহলে আমি অবস্থান নেব।

সারা আলি খান বলেন, যদি কেউ আমার কাজ পছন্দ না করে, তাতে কিছু যায় আসে না। কিন্তু এগুলো আমার ব্যক্তিগত বিষয়।

সারা তার পদবী প্রসঙ্গে বলেন, আমার ধর্মীয় বিশ্বাস, আমার খাবারের পছন্দ, আমি কীভাবে বিমানবন্দরে যাবো, এই সবই আমার সিদ্ধান্ত। এর জন্য আমি কখনও ক্ষমা চাইব না।

সারাকে প্রায়ই ধর্মীয় স্থানে দেখা যায়। নিজের ধর্মীয় যাত্রার নানা মুহূর্তই শেয়ার করেন তিনি। মন্দির হোক বা মসজিদ, সব কিছুতেই বিশ্বাস আছে সারার। তিনি স্পষ্ট করে বলেন, এটা তার পছন্দ। এজন্যে এ নিয়ে প্রশ্ন তোলার অধিকার কারও নেই।

- Advertisement -

Related Articles

Latest Articles