7.8 C
Toronto
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

তাকে চেনা যায়?

তাকে চেনা যায়?
তাকে চেনা যায়

২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত সালমান খানের ব্লকবাস্টার চলচ্চিত্র ‘বজরঙ্গি ভাইজান’-এর মুন্নির কথা অনেকেই জানেন। ছোট্ট সেই বাচ্চা মেয়েটি অভিনয় আর উপস্থিতি দিয়ে জিতে নিয়েছিল কোটি দর্শকের হৃদয়। দর্শকদের কাছে মুন্নি নামে পরিচিত সেই হারশালি মালহোত্রা এখন যথেষ্ট বড়।

শৈশবেই অভিনয়ে হাতেখড়ি। মাত্র ২১ মাস বয়সে এই অভিনেত্রী প্রথম বিজ্ঞাপনে নাম লেখান। পরে আরও কিছু বিজ্ঞাপনে তাকে দেখা গেছে। কিন্তু সবচেয়ে বেশি পরিচিতি পেতে থাকেন ‘বজরঙ্গি ভাইজান’ সিনেমা থেকে। সিনেমা মুক্তি পাওয়ার পর মুন্নির গলায় কোনো কথা শোনা না গেলেও তার ছোট্ট মুখ-চোখ যেন মন কেড়ে নেয় গোটা ভারতের মানুষের। তাই তো বজরঙ্গি ভাইজানে সালমানের অভিনয়ের পাশাপাশি মানুষ মুন্নিকেও সমানভাবে মনে করতে শুরু করে ওই সিনেমার অন্যতম কেন্দ্রীয় চরিত্র হিসেবে।

- Advertisement -

প্রায় এক দশক আগের কথা। তখন ‘বজরঙ্গি ভাইজান’-এর শিশু চরিত্রের জন্য অভিনয়শিল্পী খোঁজা হচ্ছিল। পরিচালক কবির খান একের পর অডিশন নিচ্ছিলেন। কিন্তু পছন্দমতো কোনো শিশুকে পাচ্ছিলেন না। পাঁচ হাজার শিশুর মধ্য থেকে বেছে নেন হারশালিকে। সিনেমার অনুশীলনের পরে আরও ভালো করলেন তিনি। সালমানের সঙ্গে হয়ে গেল দোস্তি। শুটিং থেকেই সালমানকে মামা ডাকেন। এই সিনেমা থেকেই তার ইচ্ছা, সালমানের মতো জনপ্রিয় তারকা হওয়া।

বজরঙ্গি ভাইজানের পর আর কোনো চলচ্চিত্রে দেখা না গেলেও সামাজিক মাধ্যমে বিশাল ফ্যান ফলোয়িং উপভোগ করেন এই অভিনেত্রী। সিনেমায় অভিনয় না করলেও টিভি পর্দায় দেখা গেছে তাকে। ‘কবুল হেয়’, ‘লৌত আও তৃষা’ সিরিয়ালগুলোতে অভিনয় করেছেন হারশালি। এদিকে ঘরে বসে তিনি এখন ভিডিও বানাচ্ছেন। কখনো একা, কখনো বন্ধুদের সঙ্গে ভিডিওগুলো করেন।

প্রায়ই ভক্তদের সঙ্গে বিভিন্ন ছবি ও ভিডিও শেয়ার করেন। সামাজিক মাধ্যমে সক্রিয় তিনি। নয় বছর আগের সেই মুন্নি কিন্তু এখন আর ছোট্টটি নেই। দেখতে-শুনতে যেমন বড় হয়েছেন হারশালি এখন লম্বাতেও অনেক বড়। যারা হারশালিকে সামাজিক মাধ্যমে অনুসরণ করেন, তারা চান সালমান খানের মুন্নি যেন সিনেমায় আসে। এ নিয়ে প্রায়ই মন্তব্য দেখা যায়।

সম্প্রতি মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’র ‘হুয়াট ঝুমকা’ গানে নেচেছেন হারশালি মালহোত্রা। তার নাচের ভিডিওটি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে যায়। তার পোস্টের ক্যাপশনে লেখা ছিল, ‘ট্রেন্ডের সঙ্গে যাচ্ছি, হুয়াট ঝুমকা?’ কেউ বলেছেন, আলিয়ার চেয়েও বেশি ভালো নেচেছেন।

বর্তমানে হারশালির বয়স ১৫ বছর। কত্থক নাচ শিখছেন। নিয়মিত নাচ কাভার করেন। সেগুলো ফেসবুক ও ইউটিউবে প্রচার করেন। অভিনয়ে নিয়মিত না হলেও সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে তিনি জনপ্রিয়। পড়াশোনার খবরসহ ব্যক্তিজীবনের নানা খবর তিনি ভক্তদের জানান। অভিনয়ে নিয়মিত না হয়েও তার ইনস্টাগ্রামে ৩৩ লাখ। আর ফেসবুকে অনুসারী এক কোটি।

- Advertisement -

Related Articles

Latest Articles