13.7 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

ইশা আম্বানির ব্লাউজে কী পরিমাণ হীরা পান্না সোনা ছিল

ইশা আম্বানির ব্লাউজে কী পরিমাণ হীরা পান্না সোনা ছিল
জমকালো ও ব্যয়বহুল পোশাকে ইশা আম্বানি

ভারতের গুজরাটের জামনগরে রাজকীয় আয়োজনে হয়ে গেল ধনকুবের মুকেশ আম্বানির ছেলে অনন্ত আম্বানির বিয়ের অনুষ্ঠান। যেখানে অনেক বলিউড তারকা এবং আম্বানি পরিবারের সদস্যদের জমকালো ও ব্যয়বহুল পোশাক পরতে দেখা গেছে। কাউকে কাউকে আবার অনুষ্ঠানে ঐতিহ্যবাহী গয়নাও পরতে দেখা গেছে।

ভাইয়ের বিয়ের অনুষ্ঠানে চমক দেখিয়েছেন ইশা আম্বানিও। তিনি পরেছেন হীরা, পান্না, রুবিসহ বিভিন্ন দামি দামি রত্ন বসানো ব্লাউজ। ইশার ব্লাউজটির ডিজাইন করেছেন প্রখ্যাত ডিজাইনার আবু জানি ও সন্দ্বীপ খোসলা। বিভিন্ন উৎসবে অনেক তারকাই এ দুজনকে দিয়ে পোশাকের ডিজাইন করিয়ে থাকেন। মুকেশ আম্বানির মেয়ের জন্য এই ব্লাউজ তৈরির অভিজ্ঞতার একটি ভিডিও প্রকাশ করেছেন জানি ও সন্দ্বীপ।

- Advertisement -

ভিডিওতে সন্দ্বীপ বলেন, ইশার ব্যক্তিগত সংগ্রহে থাকা অলংকারই এই ব্লাউজে ব্যবহার করা হয়েছে। লাল রঙের একটি কাপড়ের ওপর দামি দামি অলংকার সেলাই করে জুড়ে দেওয়া হয়েছে।

ভিডিওর ক্যাপশনে লেখা হয়েছে- ‘ইশার সংগ্রহে যতগুলো পাথরের অলংকার ছিল, তার সবই তিনি দিয়ে দিয়েছেন।’

ক্যাপশনে আরও বলা হয়, ‘পোলকি, রুবি, হীরা, পান্নাসহ আপনারা যেটিরই নাম উচ্চারণ করুন না কেন, এটিতে (ব্লাউজে) দেখতে পাবেন। ওই পোশাকের ওপর জুড়ে দেওয়া রত্নগুলোর কিছু তার (ইশা) ব্যক্তিগত সংগ্রহে ছিল। আর নতুন কিছু জহরত গুজরাট ও রাজস্থান থেকে সংগ্রহ করা হয়েছে।’

ব্লাউজে বসাতে মূল্যবান অলংকারগুলোকে ভেঙে নতুন রূপ দেওয়া হয়। প্রতিটি গয়নাকে প্রথমে হাতে আঁকা কাগজের নিদর্শনের ওপর বসানো হয়। পরিধানযোগ্য এ শিল্পকর্ম তৈরি করতে কয়েক দফায় শৈল্পিক পরীক্ষা-নিরীক্ষা চালানো হয়। এরপর গয়নার টুকরাগুলোর সঙ্গে সোনা ও রুপার জারদৌসি কাজের বিভিন্ন সেলাই দিয়ে ব্লাউজটি তৈরি করা হয়েছে।

অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়ে-পূর্ববর্তী উৎসবের সূচনা হয়েছে সংগীতশিল্পী রিয়ানার কনসার্ট দিয়ে। এটি ছিল সাত বছর পর তার প্রথম কনসার্ট। এছাড়া বলিউড তারকা শাহরুখ খান, সালমান খান ও আমির খান অনুষ্ঠানের মঞ্চে একসঙ্গে নেচে অতিথিদের মুগ্ধ করেছেন।

অনুষ্ঠানে ভারতীয় সংগীতশিল্পী দিলজিৎ দোসাঞ্জের সরাসরি পরিবেশনাও ছিল। গান গেয়েছেন আন্তর্জাতিক পপতারকা আকনও।

- Advertisement -

Related Articles

Latest Articles