15.7 C
Toronto
সোমবার, মে ২৭, ২০২৪

এইডস ছড়িয়ে দিতে বহুজনের সঙ্গে যৌনকর্ম, কারাদণ্ড যুবকের

এইডস ছড়িয়ে দিতে বহুজনের সঙ্গে যৌনকর্ম, কারাদণ্ড যুবকের
ছবি সংগৃহীত

যুক্তরাষ্ট্রের আইডাহোতে এক ব্যক্তিকে ৩০ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। এইডস আক্রান্ত বিকৃত মস্তিস্কের ওই সমকামী ব্যক্তি বেশ কয়েকজনের সঙ্গে যৌনকর্ম করেন। কিন্তু তিনি এ ব্যাপারে সঙ্গীদের কিছু জানাননি। তিনি মূলত এরমাধ্যমে অন্যদের দেহে প্রাণঘাতী এইডস ছড়িয়ে দেওয়ার চেষ্টা করেছেন।

মঙ্গলবার (৭ মে) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সিবিএস নিউজ।

- Advertisement -

আলেক্সান্ডার লু নামের ৩৪ বছর বয়সী ওই যুবক ৩০ থেকে ৫০ জন প্রাপ্ত বয়স্ক পুরুষ এবং কিশোরের সঙ্গে যৌনকর্ম করেছেন। যার মধ্যে ১৬ বছর বয়সী এক কিশোরও ছিল বলে এক বিবৃতিতে জানিয়েছে এডা কাউন্টি প্রসিকিউটরের দপ্তর।

গোয়েন্দারা ২০২৩ সালের আগস্ট থেকে লুইয়ের বিরুদ্ধে তদন্ত শুরু করেন। ওই সময় ছদ্মবেশী গোয়েন্দারা তার সঙ্গে অনলাইনে যোগাযোগ করেন। লুই ভাবেন তিনি ১৫ বছর বয়সী এক কিশোরের সঙ্গে কথা বলছেন।

লুই ছদ্মবেশী ওই গোয়েন্দাকে ‘খোলামেলা ছবি’ পাঠান এবং তার সঙ্গে দেখা করার আগ্রহ দেখান। তাকে জানান, তাদের মধ্যে যৌনকর্ম হলে সেটি ভিডিও করে রাখবেন তিনি। এরপর তিনি একটি নির্দিষ্ট জায়গায় দেখা করার কথা বলেন।

লুই যখন ওই জায়গায় আসেন তখন গোয়েন্দারা তাকে গ্রেপ্তার করেন এবং শিশুকে প্রলোভন দেখানোর অভিযোগ আনেন।

পুলিশ জানিয়েছ, তারা তদন্ত করে দেখতে পায় বিকৃত মস্তিস্কের লুই তার এইডসের ওষুধ সেবন করছিলেন না। তিনি পুলিশকে জানান, সঙ্গীদের মধ্যে এইডস ছড়িয়ে দিতে ইচ্ছাকৃতভাবে তিনি যৌনকর্ম করেন।

অভিযোগ প্রমাণিত হওয়ার পর গত ৩ মে লুইকে ৩০ বছরের কারাদণ্ড দেন আদালত। তবে কারাদণ্ডের মেয়াদ ১৬ বছর হওয়ার পর তিনি প্যারোলে মুক্তি পাওয়ার সুযোগ পাবেন।

- Advertisement -

Related Articles

Latest Articles