6.6 C
Toronto
সোমবার, এপ্রিল ২২, ২০২৪

এগলিন্টন ক্রসটাউন উদ্বোধনের সময় এখনো নির্ধারণ হয়নি

এগলিন্টন ক্রসটাউন উদ্বোধনের সময় এখনো নির্ধারণ হয়নি
মেট্রোলিংক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা সিইও ফিল ভারস্টার সাংবাদিকদের ৫ ফেব্রুয়ারি বলেন ১৯ কিলোমিটার রেললাইনে সত্যিই ভালো অগ্রগতি হয়েছে কর্মসূচিটি সমাপ্ত করতে আামরা সবাই কঠোর পরিশ্রম করছি

এগলিন্টন ক্রসটাউন এলআরটিতে রিঙ্কল এখনো বাকি আছে বলে মনে হচ্ছে। যে কারণে এর উদ্বোধন বিলম্বিত হচ্ছে।

মেট্রোলিংক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফিল ভারস্টার সাংবাদিকদের ৫ ফেব্রুয়ারি বলেন, ১৯ কিলোমিটার রেললাইনে সত্যিই ভালো অগ্রগতি হয়েছে। কর্মসূচিটি সমাপ্ত করতে আামরা সবাই কঠোর পরিশ্রম করছি।
কবে নাগাদ ট্রানজিট লাইনটি কার্যক্রমে আসবে এখনো তা স্পষ্ট নয়। ২০২০ সালে এটি খুলে দেওয়ার কথা ছিল। এর আগে ভারস্টার বলেছিলেন, উদ্বোধনের সময়সূচি হাতে পাওয়ার তিন মাস আগে প্রকাশ্যে কোনো তারিখ জানাবেন না তারা।

- Advertisement -

একই কথা তিনি ৫ ফেব্রুয়ারিতেও বলেন। ভারস্টার বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো আমরা পদ্ধতিগত অগ্রগতি করছি। যতক্ষন পর্যন্ত এটি নিরাপদ ও নির্ভরযোগ্য না হয় ততক্ষণ পর্যন্ত সেবাটি আমি উন্মুক্ত করব না।
এগলিন্টন ক্রসটাউন প্রথম নির্মাণ শুরু হয় ২০১১ সালে এবং একাধিকবার কাজ শেষ করতে বিলম্ব হয়। প্রকল্পটির দায়িত্বপ্রাপ্ত কনসোর্টিয়ামের মামলার কারণেও কাজে ব্যাঘাত ঘটে।

ভারস্টার বলেন, নভেম্বরে সিস্টেম ইন্টিগ্রেশন টেস্ট ছিল প্রায় ১৫ শতাংশ। এখন তা ২৮ শতাংশে উন্নীত হয়েছে। ইয়ং এবং এগলিন্টনে ভৌত নির্মাণও সম্পন্ন হয়েছে। বেশ কিছু বৃহৎ আন্ডারগ্রাউন্ড স্টেশনের অকুপেশন পারমিটও নেওয়া হয়েছে।

তিনি বলেন, সিগন্যালিং ট্রেন কন্ট্রোল সিস্টেম নিয়ে একই সঙ্গে তিনি উদ্বিগ্নও। আমাদের সফটওয়্যার শক্তিশালী করতে আমাদের একজোড়া সফটওয়্যার প্রয়োজন, যাকে আমরা বলছি রিঙ্কল। এটা ব্যবস্থাটি সঠিক স্থানে রাখবে।
মেট্রোলিংক্স এগলিন্টন ক্রসটাউন এলআরটির সর্বশেষ অগ্রগতির তথ্য দেয় গত নভেম্বরে। ওই সময় তিনি বলেছিলেন, কখন লাইনটি খুলে দেওয়া হবে সে ব্যাপারে মেট্রোলিংক্সের ভালো ধারণা রয়েছে। যদিও উদ্বোধনের সম্ভাব্য তারিখ এখনো তিনি নিশ্চিত করতে পারেননি। এমনকি ২০২৪ সালে লাইনটি চালু হবে কিনা সে ব্যাপারেও মন্তব্য করতে অস্বীকৃতি জানান মেট্রোলিংক্সের সিইও।

- Advertisement -

Related Articles

Latest Articles