7.9 C
Toronto
শুক্রবার, মার্চ ১, ২০২৪

হাইওয়ে ৪০১ এ বিক্ষোভ সিটিকে কিছু করার আহ্বান

হাইওয়ে ৪০১ এ বিক্ষোভ সিটিকে কিছু করার আহ্বান
কাউন্সিলর জেমস প্যাস্তারনেক

ভয়াবহ দুর্ঘটনা ঘটার আগেই হাইওয়ে ৪০১ ওভারপাসের বিক্ষোভ নিয়ে সিটি কর্তৃপক্ষ কিছু করতে পারে কিনা সে আহ্বান জানিয়েছেন একজন সিটি কাউন্সিলর। কাউন্সিলর জেমস প্যাস্তারনেক সিটির অবকাঠামো ও পরিবেশ কমিটিতে এ সংক্রান্ত একটি প্রস্তাব পেশ করেছেন। তাতে রাস্তা নিরাপদ রাখতে সিটি কর্মীদের নিরাপত্তা নীতি ও বাস্তবায়ন ব্যবস্থার বিষয়গুলো খোলাসা করতে বলা হয়েছে। এ ছাড়া কোনো বিক্ষোভ অনুষ্ঠিত হলে সে ব্যাপারে পদক্ষেপ নেওয়ার দায়িত্ব কার সেটিও পরিস্কার করতে বলা হয়েছে। পাশাপাশি সাইক্লিস্ট, পথচারী ও মোটরিস্টদের নিরাপত্তায় ঠিক কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে সিটি কর্মীদের তারও একটা তালিকা করতে বলা হয়েছে প্রস্তাবে।

প্রস্তাবে কোনো বিশেষ গ্রুপের নাম উল্লেখ না করা হলেও প্যাস্তারনেক এর আগে অ্যাভিনিউ রোডের ওভারপাসে ফিলিস্তিনপন্থী গ্রুপের বিক্ষোভের বিষয়টি উল্লেখ করেন।

- Advertisement -

মূলত ইহুদি নেবারহুডে সংঘটিত বিক্ষোভগুলোর ব্যাপারে প্যাস্তারনেক বলেন, এটা ভায়াবহ। সম্ভবত বিপর্যয়কর পরিস্থিতি।

অ্যাভিনিউ রোড ও হাইওয়ে ৪০১ এর বিক্ষোভ খবরের পাতায় শিরোনাম করে নিয়েছে। ৬ জানুয়ারির ওই বিক্ষোভে টরন্টো পুলিশ কর্মকর্তাদের বিক্ষোভকারীদের কফি ও ডোনাট সরবরাহ করতে দেখা গেলে বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনা হয়। যদিও সেগুলো কিনেছিলেন আরেকজন বিক্ষোভকারী, যাকে সেতুর ওপর অনুষ্ঠিত বিক্ষোভে অংশ নিতে দেওয়া হয়নি।

ওই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়লে ক্ষা চান টরন্টো পুলিশপ্রধান মাইরন ডেমিকিউ। এক বিবৃতিতে তিনি বলেন, উদ্দেশ্য যাইা হোক এ ঘটনা উদ্বেগ ও বিভ্রান্তি তৈরি করেছে। সেজন্য আমি ক্ষমা চাইছি।

- Advertisement -

Related Articles

Latest Articles