20.2 C
Toronto
শুক্রবার, মে ২৭, ২০২২

আউটডোর বিনোদন কেন্দ্রগুলো বন্ধ থাকবে

- Advertisement -
আউটডোর বিনোদন কেন্দ্রগুলো বন্ধ থাকবে
আউটডোর বিনোদন কেন্দ্রগুলো বন্ধ থাকবে বলে জানিয়েছে অন্টারিও সরকার

কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা লক্ষ্যণীয় মাত্রায় না কমা পর্যন্ত আউটডোর বিনোদন কেন্দ্রগুলো বন্ধ থাকবে বলে জানিয়েছে অন্টারিও সরকার। প্রদেশের টেনিস কোর্ট ও গল্ফ কোর্সগুলো কবে নাগাদ পুনরায় খুলে দেওয়া হবে তা ঠিক হয়নি বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ক্রিস্টিন এলিয়ট।

তিনি বলেন, সংক্রমণ হ্রাসে আমাদের চলাচল যতটা সম্ভব কমাতে হবে এবং সেটা আমরা যাচাই করে দেখছি। সংক্রমণ ও জন চলাচল কমাতে এই মুহূর্তে যেসব ব্যবস্থা বলবৎ আছে সেগুলো জারি থাকবে। অন্টারিওতে মঙ্গলবার ২ হাজার ৭৯১ জন নতুন কোভিড রোগী সনাক্ত হয়েছে। যদিও কয়েক সপ্তাহের মধ্যে এটা সর্বনি¤,œ তারপরও সংক্রমণ আবার বাড়তে পারে।

- Advertisement -

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ও নিবিড় পরিচর্যা কেন্দ্রে রোগী ভর্তি কমিয়ে আনার পাশাপাশি জমে থাকা অস্ত্রোপচারগুলো আগে শেষ করতে হবে। তারপর আউটডোরে খেলাধুলা ও অন্যান্য বিধিনিষেধ প্রত্যাহার করা হবে। সংক্রমণের হার ঠিক কততে নামলে এগুলো খোলা হবে সেটা এখন নির্ধারণ হয়নি। তবে সংক্রমণ অব্যাহতভাবে কমার পক্ষে সওয়াল করছেন আমাদের স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

আউটডোর বিনোদন কেন্দ্র গত এপ্রিল থেকে বন্ধ রেখেছে প্রাদেশিক সরকার। সংক্রমণ বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে স্টে-অ্যাট-হোম আদেশ বর্ধিত ও বিধিনিষেধ আরও কঠোর করার পর এ পদক্ষেপ নেওয়া হয়। তবে অন্টারিওর সায়েন্স অ্যাডভাইজরি টেবিল এ পদক্ষেপের সমালোচনা করেছে। তাদের যুক্তি, আউটডোর বিনোদন বন্ধ রেখে সংক্রমণ কমানো যাবে না। উল্টো শিশু ও যাদের নিজস্ব সবুজ স্থান নেই তারা মারাত্মকভাবে ক্ষতির শিকার হবেন।

ক্রীড়ামন্ত্রী লিসা ম্যাকলিয়ড বলেছেন, গল্ফ কমিউনিটির প্রতিনিধিদের সঙ্গে তিনি বৈঠক করেছেন। তবে শিগগিরই গল্ফ কোর্স খুলে দেওয়ার আশা না করাই ভালো।

সরকারের সঙ্গে এ নিয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে বলে দাবি করেন গল্ফ কোর্স অ্যাসোসিয়েশন অব অন্টারিওর নির্বাহী পরিচালক মাইক কেলি। শিগগিরই গল্ফ কোর্সগুলো খুলে দেওয়া হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

টেনিস কমিউনিটিও সরকারের আদেশে পরিবর্তন আনতে চাপ প্রয়োগ করে চলেছে। অন্টারিও টেনিস অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা জেমস বয়েস বলেন, সরকারের পদক্ষেপকে তিনি সমর্থন করেন। নিরাপদ মনে হলে টেনিস কোর্টে লোকজনের ফিরে আসা দেখতে চাই আমরা।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles