9.5 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

বিয়ের আসর থেকে গ্রেফতার কনে, পালালেন বর!

বিয়ের আসর থেকে গ্রেফতার কনে, পালালেন বর!

লাতিন আমেরিকার দেশ মেক্সিকোতে এক বিয়ের আসর থেকে কনেকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় পুলিশের গ্রেফতারি থেকে বাঁচতে পালিয়ে যান বর। পরবর্তীতে হাতকড়া পরানো অবস্থায় নববধূর সাজে ওই নারীর ছবি প্রকাশ করে দেশটির বিচার দফতর যা সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোচিত হয়।

- Advertisement -

মঙ্গলবার (১৬ জানুয়ারি) এক প্রতিবেদনে সংবাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, হাতকড়া পরানো ওই নারীর নাম ন্যান্সি-এন। গত মাসে বিয়ের পিঁড়িতে বসার জন্য মেক্সিকোর ভিলা গুয়েরেরো অঞ্চলের একটি চার্চের ভেতরে ঢোকার আগেই তাকে গ্রেফতার করেছে মেক্সিকোর পুলিশ। চার্চের সামনে তাকে বহন করা গাড়িটি পৌঁছানোর পর দরজা খুলে বের হয়ে চার্চে ঢোকার আগ মুহূর্তেই তাকে ঘিরে ধরে ওত পেতে থাকা পুলিশ সদস্যরা। তবে পুলিশ ওই চার্চে বর-কনে দু’জনকেই গ্রেফতার করতে গিয়েছিল বলে জানা গেছে। কিন্তু পুলিশের উপস্থিতি টের পেয়ে বিয়ের আসর থেকে বুদ্ধি খাটিয়ে পালিয়ে যেতে সক্ষম হয় বর।

জানা গেছে, পুলিশকে ফাঁকি দেওয়া ওই বরের নাম ক্ল্যামেন্তে-এন। তবে ‘এল রেটন’ নামে তার একটি ডাকনামও আছে, যার অর্থ হলো ‘ইঁদুর’।

বর-কনের ওপর এন নির্দয় হওয়ার কারণও ছিল। কারণ আরো ছয়জনসহ তারা চাঁদাবাজির দায়ে অভিযুক্ত ছিলেন। কর্তৃপক্ষের দেওয়া তথ্য অনুযায়ী, মেক্সিকো সিটির কাছাকাছি টোলুকা শহরে মুরগি ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায় করার অভিযোগ আছে তাদের বিরুদ্ধে। শুধু তাই নয়, একটি মুরগির খামার থেকে চার শ্রমিককে অপহরণের দায়েও তারা অভিযুক্ত।

গত শুক্রবার হাতকড়া লাগানো ন্যান্সির ছবি সহ চাঁদাবাজি করার একাধিক প্রমাণ সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে মেক্সিকোর বিচার বিভাগ। অভিযুক্ত ৮ জনের মধ্যে এখন পর্যন্ত শুধু ন্যান্সিই ধরা পড়েছেন। তারা সবাই লা ফ্যামিলিয়া মিচোয়াকানা ড্রাগ কার্টেল নামে পরিচিত একটি মাফিয়া সংগঠনের সদস্য। এই ড্রাগ কার্টেলটির বিরুদ্ধে গত মাসের শুরুর দিকে গুয়েরেরো অঞ্চলে ড্রোন হামলা করে অন্তত ৬ জনকে হত্যা করারও অভিযোগ রয়েছে।

কর্তৃপক্ষ বলছে, পোল্ট্রি মোরগ ও ডিমের ব্যবসার চাঁদাবাজির নিয়ন্ত্রণ নিয়ে গ্যাংগুলো একে অপরের সঙ্গে লড়াই করছে। গত জুলাইয়ে টোলুকাতে মানুষের দেহাবশেষ উদ্ধার করা হলে তাদের বিরোধ আরো বেড়ে যায়। বিচার দফতর পরে ‘এলপেচা’ নামে একটি গ্যাংয়ের ১১ সদস্যকে গ্রেফতার করে।

- Advertisement -

Related Articles

Latest Articles