23.3 C
Toronto
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

ভয়ঙ্কর ডিপ্রেশনে ভুগেছেন আমির খানের মেয়ে!

ভয়ঙ্কর ডিপ্রেশনে ভুগেছেন আমির খানের মেয়ে!
নুপুরের সঙ্গে ইরা

বলিউড অভিনেতা আমির খানের প্রথম পক্ষের সন্তান ইরা খান। অন্যান্য তারকা সন্তানদের মতো তিনি অভিনয় জগতে পা দেননি। বরং বলিউড অভিনয় জগতের সমস্ত আলো থেকে তিনি দূরেই রেখেছেন নিজেকে। ইরা একটা সময় মানসিক অবসাদের শিকার হয়েছেন। মানসিক সমস্যার জন্য পরিবারকে কারণ হিসেবে দায়ী করেছেন। মানসিক অবসাদের জন্য তার জীবন অন্ধকার হয়ে উঠেছিল। সেই অবস্থা থেকে তাকে ফেরাতে সাহায্য করেছেন আমির, তার প্রথম স্ত্রী রিনা দত্ত ও দ্বিতীয় স্ত্রী কিরণ রাও। খবর আনন্দবাজার অনলাইনের।

অবসাদ নিয়ে ইরা এক সাক্ষাৎকারে বলেন, ‘মানসিক অবসাদ একটু জটিল। এটি আংশিক জেনেটিক, আংশিক মানসিক এবং আংশিক সামাজিক। আমার ক্ষেত্রে এটি আংশিক জেনেটিক। আমার পরিবারে বাবার ও মায়ের দিকে মানসিক স্বাস্থ্য নিয়ে ইস্যু রয়েছে। আমার থেরাপিস্ট বলেন, আমার এ সমস্যা এসেছে আমার মা-বাবার বিবাহ বিচ্ছেদের সময় থেকে।’

- Advertisement -

তিনি আরও বলেন, ‘অনেক সিনেমা দেখে আমি এ ধারণা তৈরি করেছিলাম। আমি যখন ৮ কিংবা ১০ বছরের ছিলাম তখন মিথ্যা মিথ্যা হাসতাম আমার অনুভূতি চেপে রাখার জন্য। আমি যখন বেড়ে উঠলাম তখন খানিকটা ক্ষত-বিক্ষত ছিলাম। কারণ আমি বিশ্বাস করতাম যে একমাত্র তাহলেই মানুষ আমাকে ভালোবাসবে। একপ্রকার বলা যায়, আমার ডিপ্রেশন আমি নিজেই নিশ্চিত করেছিলাম।’

যাই হোক অবসাদ কাটিয়ে উঠার পর স্বাভাবিক জীবনে ফিরে আসেন ইরা। দীর্ঘ দিনের প্রেমিক নূপুর শিখরকে বিয়ে করতে যাচ্ছেন। বিয়ে উপলক্ষে চলছে নানা রকম আয়োজন।

আয়োজনে কোনো কমতি রাখছেন না আমির। তবে আমির একা নন, তার সাবেক দুই স্ত্রী কাঁধে কাঁধ মিলিয়ে সামলাচ্ছেন ইরার বিয়ের দায়িত্ব। ইরার মা রিনা দত্ত যাবতীয় আচার-নিয়ম পালন করলেও আমির-কন্যার বিয়েতে অভিনেতার দ্বিতীয় স্ত্রী কিরণও কম নজর কাড়েননি। কখনো উদয়পুরে আমিরের সঙ্গে রাজস্থানি গানে নাচ করছেন। কখনো আবার পেয়েছেন আমিরের চুম্বন। এবার সৎমেয়ে ইরার জন্য গান ধরলেন কিরণ।

উদয়পুরের এক বিলাসবহুল হোটেলে ৮ থেকে ১০ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে ইরা ও নূপুরের বিয়ের অনুষ্ঠান। সেখানে থাকছে গায়েহলুদ, মেহেদি, সঙ্গীতের মতো অনুষ্ঠান। সোমবার ছিল কনের পক্ষের তরফে পার্টি ও নৈশভোজ। সে দিনে ছেলে আজাদ খানকে সঙ্গে নিয়ে নূপুর-ইরার জন্য প্রেমের গান গাইলেন কিরণ।

গানের ছন্দে স্বামী নূপুরের সঙ্গে পা মেলালেন ইরাও। আমিরের সঙ্গে কিরণের বৈবাহিক সম্পর্কও ভাঙলেও এখনো সর্বত্র একসঙ্গেই দেখা যায় তাদের। এমনকি আমিরের প্রথম পক্ষের ছেলেমেয়েদের সঙ্গে যথেষ্ট ভালো সম্পর্ক রয়েছে কিরণের। এমনকি ইরা যখন মানসিক অবসাদে ভুগছিলেন, সেই সময় আমির-কিরণ-রিনা মিলেই মেয়েকে অন্ধকার থেকে বের করে আনেন। তাই এবার ইরার বিয়েতে একজোট হয়ে আনন্দে মাতোয়ারা খান পরিবার। উদয়পুরে জাঁকজমকপূর্ণ বিয়ের পর মুম্বাইয়ে রিসেপশন পার্টির আয়োজন রেখেছেন ইরা ও নূপুর।

- Advertisement -

Related Articles

Latest Articles