24.3 C
Toronto
রবিবার, জুন ২৩, ২০২৪

নারীদের অন্তঃসত্ত্বা করলেই মিলবে ১৩ লাখ, তাজ্জব পুলিশ

নারীদের অন্তঃসত্ত্বা করলেই মিলবে ১৩ লাখ, তাজ্জব পুলিশ
প্রতীকী ছবি

নিঃসন্তান নারীদের অন্তঃসত্ত্বা করতে হবে। কাজে সফল হলেই পুরুষদের জন্য রয়েছে লাখ টাকা আয়ের হাতছানি। তবে সেই টাকা তো পুরুষরা পেতেনই না, উল্টো রেজিস্ট্রেশনের নামে নেওয়া টাকা গায়েব করে দেওয়া হত। সম্প্রতি এমনই একটি প্রতারণার ঘটনায় ভারতের বিহার থেকে আটজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বিহারের নওয়াদা এলাকায় ‘অল ইন্ডিয়া প্রেগন্যান্ট জব এজেন্সি’ নামে একটি সংস্থায় বেশ অনেকদিন ধরেই প্রতারণা চলছিল। অভিযোগ, ওই সংস্থায় নারীরা যাতে সফলভাবে সন্তান প্রসব করতে পারে সে জন্য পুরুষদের ১৩ লাখ রুপি আয়ের প্রস্তাব দেওয়া হত। সারাদেশে নারীদের অন্তঃসত্ত্বা করার নামে অনলাইনে চলছিল এই প্রতারণার ব্যবসা।

- Advertisement -

পুলিশ জানিয়েছে, অভিযুক্তরা নিঃসন্তান নারীদের ছবি প্রথমে অনলাইনে সংগ্রহ করত। এরপর ব্যক্তিগত নানা তথ্য নিয়ে তাদের অন্তঃসত্ত্বা করার জন্য পুরুষদের প্রস্তাব দেওয়া হত। সেক্ষেত্রে গর্ভবতী হলে ১৩ লাখ টাকা এবং না হলে ৫ লাখ রুপি দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হত। প্রতারণার এই রমরমা ব্যবসার পর্দাফাঁস হতেই ভারতজুড়ে শোরগোল পড়ে গেছে।

বিহার পুলিশের এক উচ্চপদস্থ কর্মকর্তা জানিয়েছেন, অভিযুক্তরা রেজিস্ট্রেশনের নামে অনলাইনে ৭৯৯ রুপি দাবি করত। এরপর সিকিউরিটি ফি’র অছিলায় নেওয়া হত ৫ থেকে ২০ হাজার রুপি। তবে কতজন এই রকম প্রতারণার শিকার হয়েছে তা জানা যায়নি।

সম্প্রতি সংস্থাটির বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে এই চক্রের সঙ্গে যুক্ত আটজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। যদিও প্রতারণা চক্রের নেতা মুন্নাসহ আরও বেশ কয়েকজন অভিযুক্ত এখনও পলাতক।

- Advertisement -

Related Articles

Latest Articles