13.9 C
Toronto
শুক্রবার, মে ১৭, ২০২৪

একটি জাল ভোট পড়লেও কর্মকর্তারা দায়ী থাকবেন: ইসি আহসান হাবীব

একটি জাল ভোট পড়লেও কর্মকর্তারা দায়ী থাকবেন: ইসি আহসান হাবীব

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান বলেছেন, আগামী সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার বিকল্প নেই। এজন্য ভোটগ্রহণ কর্মকর্তাদের ভূমিকা গুরুত্বপূর্ণ।

- Advertisement -

একজনও যদি জাল ভোট দেয়, তার জন্য পোলিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও প্রিসাইডিং অফিসার দায়ী থাকবেন।
শনিবার (৩০ ডিসেম্বর) যশোরের মনিরামপুরে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ভোটগ্রহণ কর্মকর্তাদের উদ্দেশ্যে আহসান হাবীব বলেন, ব্রাহ্মণবাড়িয়া ও লক্ষীপুরে ভোট কেন্দ্র প্রার্থীকে সুবিধা দিতে গিয়ে অনেক শিক্ষক চাকরি হারিয়েছেন। তাদের জন্য মায়া হয়। যদি কোনো শিক্ষক প্রার্থীকে সুবিধা দিতে গিয়ে নিজের চাকরি হারান, তবে সেটি দুঃখজনক হবে।

তিনি বলেন, বর্তমান কমিশন ২২ মাসে ১৩০০ ভোট করেছে। একটিতেও অনিয়ম, অবিচার পাবেন না। ভোট কেন্দ্রে যদি কেউ জোরাজুরি করে পুলিশ ডেকে নিবৃত্ত করবেন। তারপরও ঠেকাতে না পারলে কেন্দ্র বন্ধ করে চলে যাবেন। পরে ভোট নেওয়া হবে। কিন্তু কোনোভাবে জাল ভোট দিতে দেওয়া হবে না। একজন যদি জাল ভোট দেয়, তার জন্য পোলিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও প্রিসাইডিং অফিসার দায়ী থাকবেন।

মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার জাকির হোসেনের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন, যশোরের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবরাউল হাছান মজুমদার, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দার ও খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবীর।

সূত্র : বাংলানিউজ

- Advertisement -

Related Articles

Latest Articles