20.9 C
Toronto
শনিবার, জুন ২২, ২০২৪

পিল রিজিয়ন নিয়ে সিদ্ধান্তের জন্য অনুতপ্ত নন ফোর্ড

পিল রিজিয়ন নিয়ে সিদ্ধান্তের জন্য অনুতপ্ত নন ফোর্ড
অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড বলেছেন এটা ভালো দিক যে গত কয়েক বছরে তার সরকার বেশ কিছু নীতিনির্ধারণী সিদ্ধান্ত বদল করেছে

অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড বলেছেন, এটা ভালো দিক যে, গত কয়েক বছরে তার সরকার বেশ কিছু নীতিনির্ধারণী সিদ্ধান্ত বদল করেছে। ১৪ ডিসেম্বর এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, মিসিসোগাকে স্বাধীন সিটি হিসেবে ঘোষণার সিদ্ধান্ত থেকে সরে আসায় তিনি অনুতপ্ত নন। আমাদের মন খোলা। আমরা জনগণের কথা শুনি।

মিসিসোগার প্রয়াত মেয়র হ্যাজেল ম্যাকক্যালিয়ন মিসিসোগাকে স্বাধীন সিটি হিসেবে দেখতে চেয়েছিলেন। এজন্য তিনি ব্যাপক প্রচারও চালিয়েছিলেন। জনগণের সঙ্গে পরামর্শ এড়ানোর সিদ্ধান্ত নেওয়ার পর প্রোগ্রেসিভ কনজার্ভেটিভরা গ্রীষ্মে হ্যাজেল ম্যাকক্যালিয়ন অ্যাক্ট নামে একটি আইন পাশ করে। ১৩ ডিসেম্বর এক ঘোষণায় একই সরকার ঘোষণা করে যে, ২০২৫ সালে মিসিসোগা, ব্র্যাম্পটন এবং ক্যালেডনকে সিঙ্গেল-টিয়ার সিটি হতে দেবে না তারা। যদিও এর আগে এর পক্ষেই ছিল সরকার।

- Advertisement -

এর পরিবর্তে সুশাসন, আর্থিক ও অভিন্ন সেবাগুলোয় দক্ষতা নিয়ে আলোচনার জন্য ট্রানজিশন বোর্ডকে দায়িত্ব দেওয়া হবে। এক প্রশ্নের উত্তরে ফোর্ড বলেন, আমরা আইনটি সংশোধন করছি। এ থেকে বেরিয়ে আসছি না।

মাত্র কয়েক মাসের মধ্যে প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ সরকার তাদের নেওয়া অন্টারিও গ্রিনবেল্ট এবং বিভিন্ন সিটির জন্য আরবান সীমানা বদলে ফেলেছে। আবাসনমন্ত্রী পল ক্যালান্দ্রা বলেন, উভয় ক্ষেত্রেই যে প্রক্রিয়া আমার জন্য তা স্বস্তিদায়ক নয়।

প্রদেশের অডিটর জেনারেল ও ইন্ট্রিগ্রিটি কমিশনারের প্রতিবেদনের পর সিদ্ধান্তগুলো বদলাতে বাধ্য হয়েছে ফোর্ড সরকার। উভয় প্রতিবেদেনেই বলা হয়েছে, এমন প্রক্রিয়ায় নীতিনির্ধারণী সিদ্ধান্তগুলো নেওয়া হয়েছে স্বচ্ছ নয়। এখানে নেতৃত্বেরও ঘাটতি ছিল।

- Advertisement -

Related Articles

Latest Articles