7.1 C
Toronto
শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪

দ্বিতীয় মাসের মতো টরন্টোতে বাড়ি ভাড়া কমেছে

দ্বিতীয় মাসের মতো টরন্টোতে বাড়ি ভাড়া কমেছে
টানা দ্বিতীয় মাসের মতো টরন্টোতে গড় বাড়ি ভাড়া হ্রাস পেয়েছে রেন্টালসডটসিএর মাসিক প্রতিবেদনে এমনটাই উঠে এসেছে

টানা দ্বিতীয় মাসের মতো টরন্টোতে গড় বাড়ি ভাড়া হ্রাস পেয়েছে। রেন্টালসডটসিএর মাসিক প্রতিবেদনে এমনটাই উঠে এসেছে।

নভেম্বর মাসের রেন্টাল প্রাইস প্রতিবেদনের তথ্য অনুযায়ী, মাসটিতে টরন্টোতে রেন্টাল অ্যাপার্টমেন্টের ভাড়া চাওয়া হচ্ছে গড়ে ২ হাজার ৯১৩ ডলার, যা এক বছর আগের নভেম্বরের তুলনায় ২ দশমিক ৪ শতাংশ কম।

- Advertisement -

অক্টোবরের আগে ২০২১ সালের আগস্ট থেকে বাড়ি ভাড়া হ্রাসের কোনো ইঙ্গিত প্রতিবেদনে পাওয়া যায়নি।

বাড়ি ভাড়া নিয়ে এই স্বস্তি সত্ত্বেও ভাড়াটিয়াদের জন্য টরন্টো এখনো দ্বিতীয় ব্যয়বহুল নগরী। এর পরেই সবচেয়ে ব্যয়বহুল ব্রিটিশ কলাম্বিয়ার ভ্যানকুভার। টরন্টোতে বর্তমানে এক শয়নকক্ষের ভাড়া মাসে গড়ে ২ হাজার ৬০০ ডলার। দুই শয়নকক্ষের মাসিক ভাড়া গড়ে ৩ হাজার ৪৬৯ এবং তিন শয়নকক্ষের ভাড়া গড়ে প্রায় ৪ হাজার ডলার।

টরন্টেতে সার্বিক বাড়ি ভাড়া হ্রাসে ভূমিকা রেখেছে এক শয়নকক্ষের ভাড়া কমে যাওয়া। গত বছর নগরীর এক শয়নকক্ষের অ্যাপার্টমেন্ট প্রায় ৩ শতাংশ বেশি ব্যয়বহুল ছিল। ভ্যানকুভারে বর্তমানে এক শয়নকক্ষের বাড়ি ভাড়া মাসে গড়ে ২ হাজার ৮৯৪ ডলার।

রেন্টালসডটসিএর জাতীয় র‌্যাংকিং অনুযায়ী, বসবাসের জন্য কানাডার সবচেয়ে ব্যয়বহুল দশটি শহরের মধ্যে আটটিরই অবস্থান গ্রেটার টরন্টো এরিয়াতে (জিটিএ)। এই তালিকায় জিটিএর বাইরে রয়েছে কেবল ব্রিটিশ কলাম্বিয়ার ভ্যানকুভার এবং বার্নাবি। তালিকার বাকি আটটি শহর হচ্ছে অন্টারিওর টরন্টো, ওকভিল, মিসিসোগা, নর্থ ইয়র্ক, ইটোবিকোক, বার্লিংটন, স্কারবোরো এবং ব্র্যাম্পটন। ব্র্যাম্পটনে এক শয়নকক্ষের বাড়ি ভাড়া মাসে গড়ে ২ হাজার ১৭৬ ডলার।

রেন্টালসডটসিএর তথ্য অনুযায়ী, টরন্টোতে বাড়ি ভাড়া বার্ষিক দশমিক ৮ শতাংশ কমে ২ হাজার ৯০৮ ডলারে দাঁড়িয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles