20.9 C
Toronto
শনিবার, জুন ২২, ২০২৪

কর্ণার স্টোরেও মিলবে বিয়ার ও মদ

কর্ণার স্টোরেও মিলবে বিয়ার ও মদ
গ্রোসারি স্টোরের পাশাপাশি কনভিনিয়েন্স ও বিগ বক্স স্টোর থেকেও শিগগিরই বিয়ার ওয়াইন ও কুলার কিনতে পারবেন অন্টারিওবাসী

গ্রোসারি স্টোরের পাশাপাশি কনভিনিয়েন্স ও বিগ বক্স স্টোর থেকেও শিগগিরই বিয়ার, ওয়াইন ও কুলার কিনতে পারবেন অন্টারিওবাসী। ১৪ ডিসেম্বর এক ঘোষণায় প্রিমিয়ার ডগ ফোর্ড বলেন, ২০২৬ সাল থেকে নতুন করে সাড়ে আট হাজার স্টোর অ্যালকোহল বিক্রির অনুমতি পাবে।
এর মধ্য দিয়ে প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টির দীর্ঘদিনের প্রতিশ্রুতি পূরণ হতে যাচ্ছে। ২০১৮ সালের নির্বাচনী প্রচারণার সময় প্রথম এই প্রতিশ্রুতি দিয়েছিল তারা।

এই ঘোষণার আগে এক বিবৃতিতে ডগ ফোর্ড বলেন, কানাডার অন্য সব প্রদেশের মতো অন্টারিওর ভোক্তাদেরও একই ধরনের স্বস্তিদায়ক কেনাকাটা করতে না পারার কোনো কারণ নেই। হলিডে পার্টি উপলক্ষে কিছু ওয়াইন বা কটেজে ফেরার সময় এক কেস বিয়ার বা সেলটজার না কিনতে পারার কোনো কারণ থাকতে পারে না।

- Advertisement -

২০২৬ সালের জানুয়ারি থেকে অন্টারিওবাসীরা অংশগ্রহণকারী কর্ণার স্টোর থেকে বিয়ার, ওয়াইন, সিডার, কুলার, সেল্টজার এবং কম অ্যালকোহলযুক্ত অন্যান্য রেডি-টু-ড্রিংক বেভারেজ কিনতে পারবেন। সব কনভিনিয়েন্স স্টোর এমনকি গ্যাস স্টেশনে অবস্থিত এমন স্টোরও এই সুযোগ দেবে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

এসব খুচরা দোকানকেও অ্যালকোহল অ্যান্ড গেমিং কমিশন অব অন্টারিও নির্ধারিত একই নিয়ম মেনে চলতে হবে। নিয়ম অনুযায়ী, খুচরা বিক্রয়কারীরা সকাল ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত অ্যালকোহল বিক্রয় করতে পারে। তবে ভোডকা, জিন এবং হুইস্কি আগের মতোই কেবলমাত্র এলসিবিওতে বিক্রি হবে।

অন্টারিও সরকার দ্য বিয়ার স্টোরের মালিকদের সঙ্গে আর চুক্তি নবায়ন করবে না। এই চুক্তির আওতায় প্রদেশের ৪৫০টি গ্রোসারি স্টোরের বাইরে অন্য কোনো স্টোরে অ্যালকোহল বিক্রি নিষিদ্ধ।

মাস্টার ফ্রেমওয়ার্ক এগ্রিমেন্ট নামে চুক্তিটি সই হয় ২০১৫ সালে, ২০২৫ সালের ৩১ ডিসেম্বর যার মেয়াদ শেষ হচ্ছে। ফোর্ড সরকার এর আগে বিয়ার স্টোরের সঙ্গে সম্পাদিত চুক্তিটি বাতিলের চেষ্টা করেছিল। কিন্তু চুক্তি ভঙ্গের কারণে বড় অংকের অর্থ খরচ হতে পারে বুঝতে পেরে এ থেকে সরে আসে ফোর্ড সরকার। ২০৩১ সালের পর বিয়ার স্টোরের কী হবে সেটা এখনো স্পষ্ট নয়।

এ ছাড়া বড় পরিমাণ বিয়ার বিক্রিতে বিয়ার স্টোরের একচেটিয়া ব্যবসারও অবসান ঘটাচ্ছে প্রদেশ। সব খুচরা বিক্রয়কারী এখন ১২-প্যাক, ২৪-প্যাক অথবা ৩০-প্যাক বিয়ার বিক্রি করতে পারবে।

- Advertisement -

Related Articles

Latest Articles