19.2 C
Toronto
রবিবার, জুন ১৬, ২০২৪

গাড়ি চুরির ঘটনায় ১২ জন গ্রেপ্তার

গাড়ি চুরির ঘটনায় ১২ জন গ্রেপ্তার
গ্রেটার টরন্টো এরিয়া জিটিএ এবং এর আশপাশের এলাকায় গাড়ি চুরি ও অটো ইন্স্যুরেন্স জালিয়াতি নেটওয়ার্ক পরিচালনার অভিযোগে ১২ জনকে গ্রেপ্তার করেছে পিল পুলিশ

গ্রেটার টরন্টো এরিয়া (জিটিএ) এবং এর আশপাশের এলাকায় গাড়ি চুরি ও অটো ইন্স্যুরেন্স জালিয়াতি নেটওয়ার্ক পরিচালনার অভিযোগে ১২ জনকে গ্রেপ্তার করেছে পিল পুলিশ। দীর্ঘ ও জটিল এক তদন্তের পর তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে।

২৯ নভেম্বর সকালে সাংবাদিকদের পুলিশ জানায়, প্রজেক্ট মেমফিস নামে এই তদন্তে চুরি যাওয়া ৯টি গাড়ি জব্দ করা হয়েছে। সেই সঙ্গে গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ৮১টি অভিযোগ দায়ের করা হয়েছে। ২০২৩ সালের গোড়ার দিকে এই তদন্ত শুরু করা হয়।

- Advertisement -

পুলিশ জানিয়েছে, তদন্ত চলাকালে পুলিশ একটি গ্রুপের ব্যাপারে জানতে পারে, যারা ড্রাইভওয়েস ও ডিলারশিপ লট থেকে গাড়ি চুরি করত। পাশাপাশি গাড়িগুলো রিভিনিং করে সেগুলো কিনতে জনগণকে অর্থ পরিশোধ করত।

২৯ নভেম্বর এক সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত সার্জেন্ট সিমন কেনেডি সাংবাদিকদের বলেন, জালিয়াতপূর্ণ এই লেনদেন সম্পাদনের জন্য অভিযুক্ত ব্যক্তিরা অটোমোটিভ ও আর্থিক খাত সম্পর্কিত পূর্ব অভিজ্ঞতা কাজে লাগাতেন। রি-ভিনড গাড়িগুলো ক্রেতাদের কাছে সরবরাহ করা হতো, যারা জালিয়াতির মাধ্যমে সগুলো ক্রয় করতেন। কিছু কিছু ক্ষেত্রে ক্রেতা তাদের গাড়ি চুরি গেছে দাবি করে করে জাল বিমা দাবিও দাখিল করতেন।

পুলিশ জানিয়েছে, তদন্তে যেসব গাড়ি জব্দ করা হয়েছে তার মধ্যে রয়েছে বিএমডব্লিউ, রেঞ্জ রোভার ও বেন্টলি। জব্দ করা গাড়িগুলোর মূল্য সাকল্যে ১২ লাখ ডলার। তদন্তকারীরা বলছেন, প্রজেক্ট মেমফিস সাড়ে তিন লাখ ডলারের বিমা জালিয়াতিও থামাতে পেরেছে।

চুরির সঙ্গে অভিযুক্ত গ্রেপ্তার ব্যক্তিরা হ্যামিল্টন, টরন্টো, মিসিসোগা ও ব্র্যাম্পটনের বাসিন্দা। তারা হলেনÑ২৬ বছর বয়সী ট্রিস্টান সেরানো, ২৪ বছর বয়সী জশ কুনানান, ২৩ বছর বয়সী ফ্রাঙ্ক মার্টিন ক্রুজ, ২৫ বছর বয়সী ডেস্টিনি ওগিয়েভা, ২৫ বছর বয়সী রাহুল বেদী, ২৬ বছর বয়সী অ্যান্ড্রু এনরিকেজ, ২৬ বছর বয়সী মার্টিন সুয়াত, ৩২ বছর বয়সী অ্যাঞ্জেলিন সুয়াত, ২৯ বছর বয়সী ক্রিস্টা ম্যাকইন্টায়ার, ২৪ বছর বয়সী জন রুইভিয়ার, ৩৬ বছর বয়সী মাহমুদ চেহাদে এবং ২৪ বছর বয়সী সিয়ার আজিম।

- Advertisement -

Related Articles

Latest Articles