7.1 C
Toronto
শুক্রবার, মার্চ ১, ২০২৪

এয়ার বিএনবি নিয়ে প্রতারকদের সহায়তা না করার আহ্বান

এয়ার বিএনবি নিয়ে প্রতারকদের সহায়তা না করার আহ্বান
স্বল্পমেয়াদী ভাড়ার নতুন যে নিয়ম তা পাশ কাটাতে লোক নিয়োগ দেওয়ার চেষ্টা হচ্ছে যা নিয়ে হতাশা ব্যক্ত করেছেন ব্রিটিম কলাম্বিয়ার আবাসনমন্ত্রী রবি কাহলন

স্বল্পমেয়াদী ভাড়ার নতুন যে নিয়ম তা পাশ কাটাতে লোক নিয়োগ দেওয়ার চেষ্টা হচ্ছে, যা নিয়ে হতাশা ব্যক্ত করেছেন ব্রিটিম কলাম্বিয়ার আবাসনমন্ত্রী রবি কাহলন। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি স্ক্রিনশট শেয়ার করেন। তাতে দেখা গেছে, ভ্যানকুভারভিত্তিক একটি রেন্টাল ম্যানেজমেন্ট কোম্পানি ড্রাইভার’স লাইসেন্সের ঠিকানা পরিবর্তনের বিনিময়ে ৫০০ ডলার প্রস্তাব করছে। তাদের নির্ধারিত ঠিকানার সঙ্গে মিলে গেলে এরবিএনবির অনুমোদনের জন্য আবেদন করছে। আগামী বছর আসতে যাওয়া নতুন নিয়ম পাম কাটানোর কৌমল এটা। নতুন নিয়মে লোকজন কেবল সেই বাড়িই স্বল্প মেয়াদে ভাড়া দিতে পারবে যেটা তাদের মূল আবাস।

কাহলন বলেন, যারা এ ধরনের প্রস্তাব গ্রহণের কথা ভাবছেন তাদের এটা বোঝা দরকার যে, এটা অবৈধ। যারা এই ফাঁদে পা দেবেন তাদের এটা জানা জরুরি যে, কোনো লাভ ছাড়াই তারা বড় ধরনের সমস্যায় পড়তে পারেন।
এ ধরনের বেপরোয়া প্রতারকদের সহায়তা না করার জন্য লোকজনের প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ আহ্বান জানিয়েছেন তিনি।

- Advertisement -

ব্রিটিশ কলাম্বিয়ার অনেক শহরে স্বল্প মেয়াদী ভাড়া সীমিত করতে গত মাসে আইন পাশ করেছে সরকার। এর উদ্দেশ্য হাজার হাজার ইউনিটকে দীর্ঘমেয়াদী ভাড়ার আওতায় নিয়ে আসা। আগামী মাসের মে মাস থেকে নতুন এই আইন কার্যকর হবে।

কাহলন এক সাক্ষাৎকারে বলেন, ম্যানেজমেন্ট কোম্পানির দেওয়া পোস্টটি পরে অবশ্য সরিয়ে নেওয়া হয়েছে। তাদের ওয়েবসাইটও এখন আর দেখা যাচ্ছে না।

আগামী বছরের আগ পর্যন্ত অধিকাং আইনই বাস্তবায়ন হবে না। তা সত্ত্বেও কাহলন বলেন, এটা এরই মধ্যে কাজে আসতে শুরু করেছে। বিক্রির জন্য তালিকাভুক্তি অনেক বেড়ে গেছে। দীর্ঘমেয়াদী ভাড়া বাজারেও অনেক বেশি বাড়ি আসছে। সুতরাং, আইনটির একটা প্রভাব এরই মধ্যে দেখা যাচ্ছে। এটা ইতিবাচক প্রভাব। নতুন বছরে প্রভাবটা আরও বেশি হবে বলে আমার বিশ^াস।

- Advertisement -

Related Articles

Latest Articles