7.1 C
Toronto
শুক্রবার, মার্চ ১, ২০২৪

টরন্টোর আর্থিক সমস্যা সমাধানের সংলাপে থাকছে ফেডারেল সরকার

টরন্টোর আর্থিক সমস্যা সমাধানের সংলাপে থাকছে ফেডারেল সরকার
টরন্টোর মেয়র অলিভিয়া চাউ

টরন্টোর জন্য নতুন আর্থিক চুক্তি নিয়ে আলোচনার টেবিলে সিটি ও প্রদেশের সঙ্গে ফেডারেল সরকার থাকার ব্যাপারে সম্মত হয়েছে বলে জানিয়েছেন টরন্টোর মেয়র অলিভিয়া চাউ। নির্বাহী কাউন্সিলের সঙ্গে বৈঠকের এক ফাঁকে সাংবাদিকদের তিনি বলেন, সব স্তরের সরকারকে আলোচনায় সম্পৃক্ত করার ব্যাপারে আশা দেখছে সিটি।

তিনি বলেন, কিছু আশা দেখা যাচ্ছে। গত রাতে আমরা ফেডারেল সরকারের কাছ থেকে শুনেছি যে, তারা ওয়ার্কিং গ্রুপের সঙ্গে যোগ দেবে। প্রাদেশিক ও সিটি সরকারের সমন্বয়ে এই ওয়ার্কিং গ্রুপ তৈরি হয়েছে। এখন তারা বিভিন্ন ইস্যুতে টেবিল আলোচনায় অংশ নেবে। এটা আশাব্যঞ্জক।
কানাডার সবচেয়ে বড় শহরটির জন্য নতুন আর্থিক পরিকল্পনা তৈরির জন্য চাউ ও ফোর্ড এই গ্রুপ আহ্বান করেন। সেপ্টেম্বরে উভয় নেতার মধ্যে বৈঠকের পর এই সিদ্ধান্ত হয়।

- Advertisement -

মিউনিসিপাল কর্মকর্তারা অনেকদিনও ধরেই বলে আসছেন তাদের ওপর আরোপিত সব ধরনের সেবা সরবরাহে চলমান তহবিল সংকটে রয়েছে সিটি। মেয়র নির্বাচনের সময় চাউয়ের অন্যতম গুরুত্বপূর্ণ প্রতিশ্রুতি ছিল সিটির জন্য নতুন চুক্তি নিয়ে আলোচনা। কারণ, সিটি অব টরন্টো ১৫০ কোটি ডলার তহবিল ঘাটতির মুখে রয়েছে।

সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো শরনার্থী, আবাসন, মানসিক স্বাস্থ্য, মহাসড়ক এবং অন্যান্য ক্ষেত্রে সহায়তা করতে চায় সিটি। টরন্টোর আর্থিক স্থিতিশীলতা প্রতিষ্ঠায় ওয়ার্কিং গ্রুপ সপ্তাহে দুইবার বৈঠক করছে। সেখানে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়ে থাকে। গার্ডিনার এক্সপ্রেসওয়ে এবং ডন ভ্যালি পার্কওয়ের দায়িত্ব প্রদেশের কাছে ফিরিয়ে দেওয়া এর মধ্যে অন্যতম।

 

- Advertisement -

Related Articles

Latest Articles