26.4 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

ফাইনাল ম্যাচ অফিসিয়াল ঘোষণার পরই ভারতীয়দের হা-হুতাশ

ফাইনাল ম্যাচ অফিসিয়াল ঘোষণার পরই ভারতীয়দের হা-হুতাশ

ভারতে চলমান আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর ইংলিশদের জন্য যেন এক দুঃস্বপ্নের রাত ছিল। আসরের ৯টি ম্যাচের মধ্যে টানা সাতটিতে হেরেছে, শেষের দুটিতে কোন রকমে জিতে মান বাঁচিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা করে নিয়েছে গত আসরের চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

- Advertisement -

তবে ফাইনালে থাকছে ইংলিশরা। কারণ ভারত ও অস্ট্রেলিয়ার ফাইনালে দুই অনফিল্ড আম্পায়ারই ইংল্যান্ডের। ফাইনালের ম্যাচ অফিসিয়াল ঘোষণার পর হা-হুতাশ শুরু করেছেন ভারতীয়রা। তাদের কাছে ‘অপয়া’ পরিচিতি পাওয়া রিচার্ড কেটেলবোরো যে থাকবেন ১৯ নভেম্বর!

এর পিছনের কারণ হিসেবে দেখা যায়, গত ১০ বছরে ভারতের ম্যাচে রিচার্ড কেটেলবোরো থাকলেই দলটির সর্বনাশ হয়েছে। যার উল্লেখযোগ্য উদাহরণ: ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল, ২০১৫ ওয়ানডে বিশ্বকাপ সেমিফাইনাল, ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ সেমিফাইনাল, ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনাল ও ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ।

ফাইনালে তার সঙ্গে দায়িত্ব পালন করবেন আরেক ইংলিশ রিচার্ড ইলিংওর্থ। এনিয়ে দ্বিতীয়বার বিশ্বকাপ ফাইনালে দাঁড়াচ্ছেন কেটেলবোরো। ইলিংওর্থও দ্বিতীয়বার বিশ্বকাপ ফাইনালে মাঠে থাকতে যাচ্ছেন। অবশ্য ম্যাচ অফিসিয়াল হিসেবে প্রথমবার। আইসিসি বর্ষসেরা আম্পায়ারের স্বীকৃতি হিসেবে ডেভিড শেফার্ড ট্রফি জিতেছেন ইলিংওর্থ ও কেটেলবোরো।

রোববার (১৯ নভেম্বর) বিশ্বকাপের ফাইনাল। ম্যাচটি হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। ম্যাচে তৃতীয় আম্পায়ার থাকবেন জোয়েল উইলসন, ফোর্থ আম্পায়ার ক্রিস গ্যাফানি ও ম্যাচ রেফারি এন্ডি পাইক্রফট। এদের সবাই সেমিফাইনালেও ম্যাচ পরিচালনা করেছেন।

- Advertisement -

Related Articles

Latest Articles