12.4 C
Toronto
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

জামাইকে অধিনায়ক করতে লবিংয়ের অভিযোগ, যা বললেন আফ্রিদি

জামাইকে অধিনায়ক করতে লবিংয়ের অভিযোগ, যা বললেন আফ্রিদি

যে স্বপ্ন নিয়ে আইসিসি বিশ্বকাপ শুরু করেছিল পাকিস্তান, সেটি পূরণ হয়নি। অধিনায়ক বাবর আজমের নেতৃত্বে পাকিস্তান দ্বিতীয়বারের মতো ট্রফি বগলদাবা করবে— এমন প্রতিজ্ঞা ছিল। কিন্তু বিশ্বকাপে অধিনায়ক ও দল কারও পারফরম্যান্স সন্তোষজনক ছিল না।

- Advertisement -

দেশ-বিদেশে দর্শক ও সমালোচকদের সমালোচনার মধ্যে বিশ্বকাপ শেষে জাতীয় দলের সব ফরম্যাট থেকে দায়িত্ব ছাড়েন বাবর আজম।

বাবরের নেতৃত্ব ছাড়ার পর পাকিস্তানের নতুন টেস্ট অধিনায়ক হন শান মাসুদ আর টি-টোয়েন্টতে শাহিন শাহ আফ্রিদির নাম ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে ওয়ানডে দলের অধিনায়ক হিসেবে এখনো কারও নাম ঘোষণা করেনি পিসিবি।

পাকিস্তানের ক্রিকেট ফ্যানদের অনেকে মনে করছেন— শাহিন শাহ আফ্রিদির অধিনায়ক হওয়ার পেছনে শ্বশুরের ভূমিকা আছে।

তবে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি জানিয়েছেন, তার বড় মেয়ের জামাতা শাহিন আফ্রিদিকে অধিনায়ক বানানোর ব্যাপারে কোনো সুপারিশ কিংবা ওকালতি ছিল না। বরং আপাতত বাঁহাতি এ পেসারকে অধিনায়কত্ব থেকে দূরে রাখার পক্ষে ছিলেন তিনি।

পাকিস্তানের ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকেট পাকিস্তানের এক প্রতিবেদনে জানা যায়, শাহিনের নেতৃত্ব নিয়ে কথা বলেছেন শ্বশুর শহিদ আফ্রিদি।

তিনি বলেন, ‘আমি সব সময় মোহাম্মদ রিজওয়ানের (অধিনায়ক হওয়ার) পক্ষে ছিলাম। শপথ করে বলছি— শাহিনকে অধিনায়ক বানানোর চেষ্টায় কারও সঙ্গে কথা বলিনি কিংবা কোনো রকম তদবিরও করিনি। আমি এসবের সঙ্গে জড়িত নই। এসব করার দরকারও নেই আমার, আর এগুলো পছন্দও করি না।’

- Advertisement -

Related Articles

Latest Articles