18.9 C
Toronto
বুধবার, মে ২২, ২০২৪

যাত্রীর চুরি করা টাকা গিলে ফেললেন বিমানবন্দরের কর্মী

যাত্রীর চুরি করা টাকা গিলে ফেললেন বিমানবন্দরের কর্মী
<br >চীনা এক যাত্রীর কাছ থেকে চুরি করা নগদ অর্থ গিলে ফেলেছেন ফিলিপাইনের বিমানবন্দরের এক কর্মী | ছবি ভিডিও থেকে নেওয়া

চীনা এক যাত্রীর কাছ থেকে চুরি করা নগদ অর্থ গিলে ফেলেছেন ফিলিপাইনের বিমানবন্দরের এক কর্মী। এই ঘটনার ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যাওয়ার পর ফিলিপাইনের কর্তৃপক্ষ ওই কর্মীর বিরুদ্ধে তদন্ত শুরু করেছে।

সংবাদমাধ্যম সিএনএন ফিলিপাইনের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত ৮ সেপ্টেম্বর ম্যানিলার নিনয় অ্যাকুইনো আন্তর্জাতিক বিমানবন্দরের ১ নম্বর টার্মিনালে ওই ঘটনা ঘটেছে।

- Advertisement -

বিমানবন্দরের পরিবহন নিরাপত্তা কার্যালয় (ওটিএস) মঙ্গলবার ফেসবুকে এই ঘটনা সম্পর্কে একটি বিবৃতি পোস্ট করেছে। এতে বলা হয়েছে, চীনা এক পর্যটকের ব্যাগ থেকে চুরি করা ৩০০ মার্কিন ডলার নগদ অর্থ গিলে ফেলার ঘটনায় জড়িত নিরাপত্তা কর্মকর্তার পরিচয় পাওয়া গেছে এবং ইতিমধ্যে প্রমাণ সংগ্রহের কাজ শুরু হয়েছে।

অনলাইনে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, ওই নিরাপত্তা কর্মকর্তা তার মুখে নগদ অর্থ ভরছেন। হাতের একটি আঙুল ব্যবহার করে মুখের মধ্যে অর্থ ঢুকিয়ে দিচ্ছেন তিনি। এক পর্যায়ে পানি দিয়ে তা গিলেও ফেলেন। এ সময় রুমাল দিয়ে মুখ আড়াল করতেও দেখা যায় তাকে।

ফেসবুকে দেওয়া পোস্টে ওটিএস বলছে, সম্প্রতি নিনয় অ্যাকুইনো আন্তর্জাতিক বিমানবন্দরের ১ নম্বর টার্মিনালের একজন সিকিউরিটি স্ক্রিনিং অফিসারের (এসএসও) বিরুদ্ধে অর্থ চুরির অভিযোগ পাওয়া গেছে। বিমানবন্দরের সংশ্লিষ্ট শাখায় যাত্রীর ব্যাগ থেকে ৩০০ মার্কিন ডলার চুরি করেছিলেন তিনি। বিমানবন্দরের একজন নিরাপত্তা কর্মী ওই অর্থ গিলে ফেলেছেন বলে অভিযোগ পাওয়ার পর ওটিএস তদন্তের সিদ্ধান্ত নিয়েছে।

সংস্থাটি বলেছে, এই ঘটনা নিয়ে ম্যানিলা আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ এবং ফিলিপাইন ন্যাশনাল পুলিশ এভিয়েশন সিকিউরিটির সাথে কাজ করছে তারা।

সাউথ চায়না মর্নিং পোস্টের প্রতিবেদন অনুযায়ী, চীনা এক পর্যটকের হাতে বহন করা ব্যাগ এক্স-রে মেশিনে স্ক্যান করার সময় ডলার নিয়েছিলেন ওই কর্মকর্তা। দেশটির কর্মকর্তারা বলেছেন, এই ঘটনার তদন্ত চলমান থাকায় চার স্ক্রিনিং কর্মকর্তাকে বহিষ্কার এবং ওই নারী কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles