23.9 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

ওয়েবসাইট থেকে কোর্সের তথ্য সরিয়ে নিচ্ছে কিছু বিশ^বিদ্যালয়

ওয়েবসাইট থেকে কোর্সের তথ্য সরিয়ে নিচ্ছে কিছু বিশ^বিদ্যালয়
গত জুনে ইউনিভার্সিটি অব ওয়াটারলুর জেন্ডার স্টাডিজ ক্লাসে তিনটি ছুরিকাঘাতের ঘটনার পর পেজ থেকে কিছু তথ্য সরিয়ে নেওয়ার এই উদ্যোগ নেওয়া হয়েছে ওই ঘটনাকে পুলিশ ঘৃণা থেকে উৎসারিত বলে উল্লেখ করেছে

সুরক্ষার অংশ হিসেবে অন্টারিওর কিছু বিশ্ববিদ্যালয় তাদের ওয়েবসাইট থেকে কোর্সের স্থান এবং অন্যান্য তথ্য সরিয়ে নিচ্ছে। ফ্যাকাল্টি প্রতিনিধিদেরও ক্যাম্পাসে হয়রানি এবং হেট ক্রাইম প্রতিরোধে আরও বেশি সম্পৃক্ত হতে দেখা যাচ্ছে।

গত জুনে ইউনিভার্সিটি অব ওয়াটারলুর জেন্ডার স্টাডিজ ক্লাসে তিনটি ছুরিকাঘাতের ঘটনার পর পেজ থেকে কিছু তথ্য সরিয়ে নেওয়ার এই উদ্যোগ নেওয়া হয়েছে। ওই ঘটনাকে পুলিশ ঘৃণা থেকে উৎসারিত বলে উল্লেখ করেছে।

- Advertisement -

ছুরিকাঘাতের ঘটনার পর স্কুল পাবলিক ওয়েবসাইট থেকে ক্লাসের স্থান ও ইনস্ট্রাক্টরের নাম সরিয়ে নিয়েছে। অন্য সেকেন্ডারি স্কুলগুলোও একই পদক্ষেপ নিয়েছে অথবা এ ধরনের পদক্ষেপ গ্রহণের চিন্তা করছে।

টরন্টোর ইয়র্ক ইউনিভার্সিটি এবং ইউনিভার্সিটি অব টরন্টো জানিয়েছে, পাবলিক ডোমেইন থেকে তারা কোর্স কক্ষের স্থানের তথ্য সরিয়ে নিচ্ছে। টরন্টো মেট্রোপলিটান ইউনিভার্সিটি ক্লাস সূচি জনসমক্ষে প্রকাশ করবে না বলে জানিয়েছে।

ইউনিভার্সিটি অব টরন্টোর একজন মুখপাত্র এক বিবৃতিতে লিখেছেন, এই গ্রীষ্মে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে এবং নিরাপত্তার কথা বিবেচনা করে কক্ষের তথ্য বিশ^বিদ্যালয়ের আন্ডারগ্র্যাজুয়েট টাইমটেবল বিল্ডার টুল থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

এদিকে ইউনিভার্সিটি অব গুয়েল্ফ বলেছে, পরিচয় শনাক্তকারী তথ্য তাদের পাবলিক ওয়েব পেইজ সরিয়ে প্রক্রিয়া তারা শুরু করেছে। এসব তথ্যের মধ্যে রয়েছে কক্ষের অবস্থান ও ইনস্ট্রাক্টরের নাম।

ইউনিভার্সিটি অব গুয়েল্ফের মুখপাত্র ডেইড্রে হিলি বলেন, কমিউনিটি সদস্যদেরকেও ইউনিভার্সিটির প্রশিক্ষণের সুযোগ ব্যবহার করার জন্র উৎসাহিত করা হচ্ছে।

- Advertisement -

Related Articles

Latest Articles