13.5 C
Toronto
রবিবার, মে ১৯, ২০২৪

২১২ আশ্রয়প্রার্থীর জন্য অস্থায়ী জায়গা পেয়েছে টরন্টো

২১২ আশ্রয়প্রার্থীর জন্য অস্থায়ী জায়গা পেয়েছে টরন্টো
এখন পর্যন্ত ২১২ জন আশ্রয়প্রার্থীর জন্য ইনডোর স্পেস খুঁজে পেয়েছে সিটি অব টরন্টো

এখন পর্যন্ত ২১২ জন আশ্রয়প্রার্থীর জন্য ইনডোর স্পেস খুঁজে পেয়েছে সিটি অব টরন্টো। প্রাথকিভাবে ১৫০টি স্পট নির্ধারণের লক্ষ্য ছিল সিটির।

হোটেল লিজ বর্ধিত করার মধ্য দিয়ে তাৎক্ষণিকভাবে ১৫০টি শেল্টার স্পেস খুলে দেওয়ার ব্যাপারে মেয়র অলিভিয়া চাউয়ের এক প্রস্তাব এর আগে সর্বসম্মতভাবে অনুমোদন করে সিটি কাউন্সিল। সেই সঙ্গে আরও কয়েক শ স্পেস চিহ্নিত করার প্রস্তাবও অনুমোদন করে কাউন্সিল।

- Advertisement -

সিটি কর্তৃপক্ষ বলেছে, তারা দুটি হোটেল ও একটি সিটি ইমার্জেন্সি শেল্টার নিশ্চিত করতে সমর্থ হয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিটি কর্তপক্ষ জানিয়েছে, এখন পর্যন্ত ২১২ জন শরনার্থীকে ইনডোর স্পেসে পাঠানো হয়েছে। সিটি কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী অস্থায়ীভাবে ২৫০টি শেল্টার স্পেস তৈরির বিষয়টি পর্যালোচনা করে দেখা হচ্ছে।

সিটি কর্তৃপক্ষ অনেকদিন ধরেই বলে আসছে, তাদের আশ্রয়কেন্দ্রেগুলো আশ্রয়প্রার্থী ও শরনার্থীতে ভরে গেছে। সিটি কর্তৃপক্ষ জুন থেকে শরনার্থীদের তাদের শেল্টার সিস্টেম থেকে সরিয়ে দিতে শুরু করে। এর পরিবর্তে তাদেরকে ফেডারেল কর্মসূচিতে পাঠিয়ে দিতে থাকে।

কমিউনিটি গ্রুপগুলো এক্ষেত্রে এগিয়ে আসে এবং চার্চে শরনার্থীদের অস্থায়ী বসবাসের ব্যবস্থা করে। সেই সঙ্গে খাবার ও পোশাকের অনুদানও তত্বাবধান করে। পরিস্থিীত শেষ পর্যন্ত ফেডারেল সরকারকে ৯ কোটি ৭০ লাখ ডলার দিতে বাধ্য করে। শরনার্থী ও আশ্রয়প্রার্থীদের দেখভালের জন্য সিটি কর্তৃপক্ষ যে পরিমাণ অর্থ চেয়ে আসছে এটা তার দুই-তৃতীয়াংশ।

সিটি কর্তৃপক্ষ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, অস্থায়ী আশ্রয়ের, খাবারের ও পোশাকের ব্যবস্থা করায় সিটি কর্তৃপক্ষ কৃষ্ণাঙ্গ নেতৃত্বাধীন কমিউনিটি ও ফেইথ অর্গানাইজেশনগুলোকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছে।

- Advertisement -

Related Articles

Latest Articles