10.2 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

স্বাস্থ্যকর্মী বাড়ানোর কর্মসূচি অন্টারিওর

স্বাস্থ্যকর্মী বাড়ানোর কর্মসূচি অন্টারিওর
স্বাস্থ্যসেবা খাতে কর্মী বাড়াতে তিনটি অন্টারিও তিনটি কর্মসূচি চালু করছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী সিলভিয়া জোন্স

স্বাস্থ্যসেবা খাতে কর্মী বাড়াতে তিনটি অন্টারিও তিনটি কর্মসূচি চালু করছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী সিলভিয়া জোন্স। ৪ কোটি ডলারের একটি কর্মসূচি আন্তর্জাতিকভাবে প্রশিক্ষিত চিকিৎসকদের আরও দ্রুত কাজ করতে সহায়তা করবে। এ ছাড়া নার্সিং মেন্টর প্রোগ্রামের ঘোষণাও আগে দেওয়া হয়েছিল, যা এখন চালু হচ্ছে।

প্রদেশজুড়ে হাসপাতালগুলো যখন নার্স সংকটে হিমশিম খাচ্ছে ঠিক সেই সময় এই ঘোষণা এল। নার্স সংকটের কারণে ডজনখানেক অস্থায়ী জরুরি কক্ষ বন্ধ করে দিতে হয়েছে। বর্তমানে ৯ হাজার নিবন্ধিত নার্সের পদ খালি আছে।

- Advertisement -

মডেলস কেয়ার ইনোভেশন ফান্ডের আওতায় হাসপাতাল, ফ্যামিলি হেলথ টিম ও অন্যান্য স্বাস্থ্য সংস্থাগুলোকে স্বাস্থ্যকর্মীর সংখ্যা বৃদ্ধির জন্য তহবিল দেওয়া হবে। ক্লিনিক্যাল স্কলার প্রোগ্রামের আওতায় অভিজ্ঞ নার্সদের সঙ্গে নতুন গ্র্যাজুয়েট বা

আন্তর্জাতিকভাবে প্রশিক্ষিত নার্সদের সংযোগ ঘটানো হবে। এই কর্মসূচি নতুন নার্সদের সহায়তা করার পাশাপাশি অভিজ্ঞ নার্সদের ধরে রাখতে সহায়ক হবে।

এ ছাড়া আন্তর্জাতিকভাবে প্রশিক্ষিত নার্সদের জন্য প্র্যাক্টিস রেডি প্রোগ্রাম তাদের জন্য প্রতিবন্ধকতাগুলো দূর করবে ২০২৪ সাল নাগাদ অন্টারিওতে ৫০ জন নতুন চিকিৎসক কাজ করার সুযোগ পাবেন।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

- Advertisement -

Related Articles

Latest Articles