15.7 C
Toronto
রবিবার, মে ১৯, ২০২৪

দুবাইয়ে সোনার দোকান উদ্বোধন সাকিব-আশরাফুলের, রিয়াদের নামে স্লোগান

দুবাইয়ে সোনার দোকান উদ্বোধন সাকিব-আশরাফুলের, রিয়াদের নামে স্লোগান
ছবি সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে বাংলাদেশি মালিকানাধীন একটি সোনার দোকান উদ্বোধন করেছেন জাতীয় দলের অধিনায়ক সাকিব আল হাসান ও সাবেক ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল।

রোববার (২০ আগস্ট) দেরা দুবাইয়ের সেরিনা প্লাজায় এনআরআই জুয়েলারি নামে ওই প্রতিষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশের দুই ক্রিকেটার।

- Advertisement -

এদিন সাকিবরা মঞ্চে উঠার সঙ্গে সঙ্গে ভক্তদের মুখে ‘রিয়াদ রিয়াদ’ বলে স্লোগান শুনা যায়। সম্প্রতি ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদকে আসন্ন এশিয়া কাপে বাংলাদেশ দলে রাখা হয়নি। বিষয়টিতে নাখোশ ক্রিকেট ভক্তরা দলের অধিনায়ক সাকিব আল হাসানের সামনে ‘রিয়াদ রিয়াদ’ বলে স্লোগান দেন। তবে তা কানে নেননি এ দুই ক্রিকেট তারকা।

অপরদিকে সেখানে উপস্থিত ক্রিকেট ভক্তদের দাবি, এই বিষয়ে সাকিব বিসিবিকে (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) অনুরোধ জানাতে পারেন।

সোহেল নামে এক ক্রিকেট ভক্ত অভিযোগ করে বলেন, ‘আমি গত এক সাপ্তাহ আগেই আরবাব থেকে এক দিনের ছুটি নিয়ে রেখেছি সাকিবদের মুখ থেকে কিছু শোনার জন্য। কিন্তু সাকিব ভাই ৪০ সেকেন্ড ও আশরাফুল ভাই ৫৫ সেকেন্ড বক্তব্য দিয়ে ইতি টানেন।’

উদ্বোধনী বক্তব্যে সাকিব আল হাসান বলেন, ‘আদিকাল থেকে ইতিহাস বলে স্বর্ণের ব্যবসা বাস্তবসম্মত ব্যবসা, ভালো ব্যবসা। কখনও শুনিনি স্বর্ণের দাম কমে। কেউ স্বর্ণ কিনে রাখলেও লোকসান হওয়ার সম্ভাবনা নেই। বিনোয়োগ হিসেবে দেখলে ডায়মন্ডের চেয়ে স্বর্ণের ব্যবসা ভালো।’

দুবাই ভিত্তিক এনআরআই জুয়েলারির মালিকানায় আছেন ফেনীর তিন প্রবাসী বাংলাদেশি নজরুল ইসলাম, মোহাম্মদ রাসেল ও মোহাম্মদ ইব্রাহিম। তাদের নামেই এনআরআই এর নাম নামকরণ হয়। তাদের মালিকানায় আমিরাতে ৪টি জুয়েলারি প্রতিষ্ঠান রয়েছে।

এনআরআই এর উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রেসক্লাব— ইউএইর সভাপতি শিবলী আল সাদিক ও সাধারণ সম্পাদক কামরুল হাসান জনি।

এদিন পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। বাংলাদেশি প্রতিষ্ঠান হলেও অনুষ্ঠানে বাংলাদেশের জাতীয় সংগীত শুনা যায়নি। এছাড়া আনুষ্ঠানিক উদ্বোধন শেষে শুরু হয় বিদেশি সংস্কৃতির অনুষ্ঠান।

- Advertisement -

Related Articles

Latest Articles