14.7 C
Toronto
শনিবার, সেপ্টেম্বর 30, 2023

সামাজিক সহায়তা তহবিল বৃদ্ধির পরিকল্পনা নেই অন্টারিওর

সামাজিক সহায়তা তহবিল বৃদ্ধির পরিকল্পনা নেই অন্টারিওর
ডগ ফোর্ডের পুনর্নির্বাচনের প্রচারণাকালে প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ সরকার ওডিএসপির অর্থ ৫ শতাংশ বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছিল সেটা হলে সুফলভোগীরা মাসে ৫৮ ডলার বেশি পাওয়ার কথা সেই সঙ্গে মূল্যস্ফীতির ভিত্তিতে বার্ষিক বৃদ্ধির কথাও বলেছিল

অন্টারিও ডিজঅ্যাবিলিটি সাপোর্ট গ্রোগ্রাম (ওডিএসপি) অথবা অন্টারিও ওয়ার্কসের (ওডব্লিউ) এর মতো কর্মসূচিতে তহবিল বৃদ্ধির আশু কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছে অন্টারিও সরকার। কর্মসূচিগুলোর চাহিদা বৃদ্ধি সত্ত্বেও এই ঘোষণা দিয়েছে তারা। তথ্য অধিকার আইনে পাওয়া এক নথিতে এমনটাই জানা গেছে।

এক প্রতিবেদনে বলা হয়েছে, আর্থিক সহায়তা প্রয়োজন এমন লোকদের জন্য এই কর্মসূচিগুলো সর্বশেষ সহায়তা। তবে প্রতিবেদনে কর্মসূচিগুলোতে তহবিল বাড়ানোর কোনো পরিকল্পনার কথা উল্লেখ করা হয়নি। বরং সুবিধা বাড়ালে তা সামনের বছরগুলোতে মূল্যস্ফীতি ও জীবনযাত্রার মানকে উস্কে দেবে বলে নথিতে উল্লেখ করা হয়েছে।

- Advertisement -

প্রদেশের সামাজিক কর্মসূচিগুলোর একটি মাধ্যমে প্রায় ৯ লাখ বা ৬ দশমিক ৯ শতাংশ মানুষ তহবিল পাচ্ছে। গত ১৫ বছরে সংখ্যাটি ধারাবাহিকভাবে বৃদ্ধি পেয়েছে এবং মহামারির প্রভাবের কারণে তা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

ডগ ফোর্ডের পুনর্নির্বাচনের প্রচারণাকালে প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ সরকার ওডিএসপির অর্থ ৫ শতাংশ বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছিল। সেটা হলে সুফলভোগীরা মাসে ৫৮ ডলার বেশি পাওয়ার কথা। সেই সঙ্গে মূল্যস্ফীতির ভিত্তিতে বার্ষিক বৃদ্ধির কথাও বলেছিল।

মূল্যস্ফীতির ভিত্তিতে প্রথমবারের মতো অর্থের পরিমাণ বাড়ানোর কথা ছিল জুলাইয়ে। ওডিএসপি অ্যাকশন কোয়ালিশনের তথ্য অনুযায়ী, এর ফলে একক কোনো ব্যক্তি মাসে ৮০ ডলার বা ৬ দশমিক ৫ শতাংশ বেশি অর্থ পাবেন। বৃদ্ধির পর প্রতি মাসে তারা সহায়তা পাবেন এক হাজার ৩০৮ ডলার।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

 

- Advertisement -

Related Articles

Latest Articles