15 C
Toronto
শনিবার, মে ১৮, ২০২৪

অস্কার এনে দিলেন যারা, তারাই পাননি অর্থ?

অস্কার এনে দিলেন যারা, তারাই পাননি অর্থ?

তাদের গল্পেই এসেছে অস্কার। হাতির প্রতি তাদের ভালোবাসাই মুগ্ধ করেছে বিশ্ববাসীকে। কিন্তু সেই তারাই নাকি রয়ে গেছেন পাদপ্রদীপের আড়ালে। তাদের দেওয়া প্রতিশ্রুতিটুকুও রক্ষা করা হয়নি! এবার তামিলনাড়ুর সেই বোমান-বেলি মাহুত দম্পতি ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’ তথ্যচিত্রের পরিচালকের বিরুদ্ধে এনেছেন বিস্ফোরক অভিযোগ।

- Advertisement -

৯৫তম অস্কারে সেরা ডকুমেন্টারি শর্টের জন্য অস্কার পায় ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’। সেখানেই দেখানো হয় হাতিশাবক ও বোমান-বেলি মাহুত দম্পতির বাস্তব ঘটনা। তথ্যচিত্রটি পরিচালনা করেন, কার্তিকি গনসালভেস। প্রযোজনা করেছিল শিখ্যা এন্টারটেইনমেন্ট। তাদের বিরুদ্ধেই এই মাহুত দম্পতি প্রতিশ্রুতি অর্থ না দেওয়ার অভিযোগ এনেছে।

অস্কারজয়ী তথ্যচিত্র নির্মাতাদের কাছ থেকে ২ কোটি টাকা চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন মাহুত দম্পতি বোমান ও বেলি।

আইনি নোটিশে বলা হয়েছে, নির্মাতারা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর কাছ থেকে আর্থিক সুবিধা পেয়েছেন। তারা মাহুত দম্পতিকে ছবি তৈরির সময় বেশকিছু প্রতিশ্রুতি দিয়েছিলেন। তাদের সময় ব্যয়ের জন্য ক্ষতিপূরণ হিসাবে একটি উপযুক্ত বাড়ি, একটি বিভিন্ন কাজে ব্যবহার করা যায় এমন যানবাহন এবং পর্যাপ্ত আর্থিক সহায়তার প্রতিশ্রুতি দিয়েছিলেন। তবে সেই প্রতিশ্রুতি তারা রক্ষা করেননি। এমনকি তথ্যচিত্রটি বিপুল লাভ করার পরও তারা তাদের কোনও টাকা দিতে রাজি নন।

তারা আরো অভিযোগ করেছেন, এখন নাকি পরিচালক কার্তিকী গনসালভেস এখন তাদের ফোনও ধরছেন না। যদিও পরিচালক কার্তিকী ও তথ্যচিত্র নির্মাতাদের দাবি, তাদের এই দাবি মোটেও সত্য নয়। প্রতিশ্রুত অর্থ তাদের বহু আগেই শোধ করা হয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles