26.4 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

এশিয়া কাপে খেলবেন না তামিম, ছাড়লেন অধিনায়কত্ব

এশিয়া কাপে খেলবেন না তামিম, ছাড়লেন অধিনায়কত্ব

তামিম ইকবালের সঙ্গে নাজমুল হাসান পাপনের বৈঠক থেকে গুরুত্বপূর্ণ কোনো সিদ্ধান্ত যে আসবে, সেটি ধারণা করা গিয়েছিল আগেই। সেটিই হলো। বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তামিম।

- Advertisement -

অধিনায়কত্ব ছাড়ার পাশাপাশি এশিয়া কাপেও না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তামিম। তার অনুপস্থিতে অধিনায়কত্ব কে করবেন সেটি নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন পাপন।

তবে অধিনায়কত্ব ছাড়লেও খেলা চালিয়ে যাবেন তামিম। ভারত বিশ্বকাপে তামিমকে পুরো ফিট পাওয়ার আশাও করেছিন বিসিবি সভাপতি।

আজ বৃহস্পতিবার বিসিবি সভাপতি পাপনের বাসায় রুদ্ধদার এক বৈঠক করেছেন তামিম, পাপন ও বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস। বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন তামিম।

অবসরের ঘোষণায় তামিম বলেন, ‘আজকে জালাল ভাই ও বিসিবি প্রেসিডেন্টের (পাপন) সঙ্গে দীর্ঘ সময় বৈঠক হয়েছে। সেখানে নানা বিষয়ে কথা হয়েছে। আজকে থেকে আমি বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়কের পদ থেকে পদত্যাগ করেছি। ইনজেকশন নিয়েছি কিন্তু সেটির প্রভাব অনিশ্চিত সময়ের জন্য। তাই দলের ভালোর জন্যই পদত্যাগ করেছি।’

এর আগে সন্ধ্যা ৭টা ৪০-এর দিকে পাপনের বাসায় প্রবেশ করেন তামিম।

গত মাসে আফগানিস্তান সিরিজের মধ্যেই নাটকীয় অবসর নেন তামিম। তার একদিন পরই প্রধানমন্ত্রীর নির্দেশে অবসর ভাঙেন জাতীয় দলের এই ওপেনার। যদিও তাকে দেড় মাসের ছুটি দেন প্রধানমন্ত্রী। এর মধ্যে দুবাই ভ্রমণে যান তামিম। পরে লন্ডনে চিকিৎসার জন্য যান। সেখানে অস্ত্রোপচারের কথা থাকলেও ব্যথানাশক ইনজেকশন নেন তামিম। দেশ ছাড়ার আগে তামিম জানিয়েছিলেন, বোর্ডের সঙ্গে আলোচনার ওপর অনেক কিছু নির্ভর করছে।

- Advertisement -

Related Articles

Latest Articles