7 C
Toronto
রবিবার, মার্চ ৩, ২০২৪

যেখানে মেয়েদের হার্ট ইমোজি পাঠালেই জেল-জরিমানা!

যেখানে মেয়েদের হার্ট ইমোজি পাঠালেই জেল-জরিমানা!

ফেসবুক মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ বা অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমে মেয়েদেরকে হার্ট ইমোজি পাঠালে হতে পারে শাস্তি । এজন্য জরিমানাসহ দুই বছর জেলও হতে পারে অভিযুক্তের। সম্প্রতি এমন আইন চালু করেছে কুয়েত। মেয়েদের লাভ ইমোজি পাঠানোকে অপরাধ হিসেবে গণ্য করে দেশটি । খবর গালফ নিউজ।

- Advertisement -

প্রতিবেদনে বলা হয়েছে, কুয়েতে মেয়েদের হার্ট ইমোজি পাঠানো বর্তমানে ব্যভিচারের উসকানি হিসেবে মনে করা হচ্ছে এবং এটি দেশটির আইনে শাস্তিযোগ্য অপরাধ।

কুয়েতের আইনজীবী হায়া আল শালাহির বলেন, এই ধরনের অপরাধের দায়ে অভিযুক্তের দুই বছরের জেল এবং দুই হাজার কুয়েতি দিনার জরিমানা হতে পারে।

কুয়েতের মতো সৌদি আরবেও মেয়েদের রেড হার্ট ইমোজি পাঠালে জেল হতে পারে। সৌদির আইন অনুযায়ী, কেউ এ ধরনের অপরাধে অভিযুক্ত হলে তার দুই থেকে পাঁচ বছরের জেল এবং এক লাখ সৌদি রিয়াল জরিমানা হতে পারে।

সৌদি সাইবার ক্রাইম বিশেষজ্ঞের মতে, হোয়াটস অ্যাপে রেড হার্ট পাঠানোকে দেশের বিচারব্যবস্থায় হয়রানি হিসেবে বোঝানো যেতে পারে।

সৌদি আরবের ‘অ্যান্টি-ফ্রড অ্যাসোসিয়েশনের’ সদস্য আল মোয়াতাজ কুতবি বলেছেন, ‘অনলাইনে কথোপকথনের সময় কিছু ছবি এবং অভিব্যক্তি ব্যবহার করা হয়রানিমূলক অপরাধে হিসেবে বিবেচিত হতে পারে, যদি সংক্ষুব্ধ পক্ষ এ সংক্রান্ত মামলা করে।’

- Advertisement -

Related Articles

Latest Articles