22.1 C
Toronto
সোমবার, মে ২০, ২০২৪

অযোগ্য স্বামী চেনার ৫ লক্ষণ জানুন

অযোগ্য স্বামী চেনার ৫ লক্ষণ জানুন
প্রতীকী ছবি

দাম্পত্যজীবনে স্বামী-স্ত্রীর বিশ্বাসের ভিতের ওপরই টিকে থাকে সংসার। তবে এ সংসারে ভাঙনের সুর বেজে ওঠে তখনই, যখন আপনি বুঝবেন আপনার বেছে নেয়া মানুষটিই ভুল। বেশির ভাগ ক্ষেত্রেই দেখা যায়, ভুল বা অযোগ্য মানুষকে জীবনসঙ্গী হিসেবে বেছে নেন নারীরাই বেশি।

যদি আপনিও তাদের দলে হন, তবে আপনার জেনে নেয়া উচিত সেই পাঁচ লক্ষণ, যেগুলো দেখে আপনি সহজেই বুঝবেন ভুল কোনো মানুষের উপস্থিতি ঘটেছে আপনার জীবনে।

- Advertisement -

টাইমস অব ইন্ডিয়ায় সম্প্রতি প্রকাশিত হয়েছে একটি বিশেষ প্রতিবেদন। তাতে তুলে ধরা হয়েছে অযোগ্য স্বামী চেনার কিছু লক্ষণ। আসুন তা একে একে জেনে নিই–

১। যদি আপনার স্বামীকে দুঃসময়ে কাছে না পান, কিংবা প্রয়োজনের সময় তিনি আপনাকে সাহায্য না করে ব্যস্ততার অজুহাত দেখান, তবে জেনে রাখবেন এমন স্বামী আপনার মোটেও যোগ্য নয়।

২। তার কাজ বা কোনো আচরণ যদি আপনার মন খারাপের কারণ হয় কিংবা সে অন্যের কাছে আপনাকে নীচু করে, তবে বুঝবেন আপনি টক্সিক সম্পর্কে আছেন।

৩। যদি কোনো বিষয়ে আপনার সিদ্ধান্তকে কোনো গুরুত্ব দেয়া না হয় কিংবা আপনার জীবনের বিষয়ে সব সময় আপনি নন বরং আপনার স্বামী সিদ্ধান্ত নেন, তবে আপনার এমন সম্পর্ক সামনের দিকে না এগিয়ে নেয়াই ভালো।

৪। যদি আপনার স্বামীর কথার সঙ্গে কাজের কোনো মিল না পান, সারাক্ষণ কোনো রহস্যের চাদরে সে থাকতে পছন্দ করে কিংবা আপনার ফোনের একসেস নেয়, তাহলে আপনি দুশ্চরিত্র কোনো লোকের সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন। আপনাদের সম্পর্কে অবশ্যই কোনো তৃতীয় ব্যক্তির উপস্থিতি রয়েছে।

৫। অযোগ্য স্বামী চেনার পাঁচ নম্বর লক্ষণ হলো–অসুস্থতার সময় আপনার ‍যত্ন না করা। যদি খেয়াল করেন, আপনার স্বামী আপনাকে সামান্য জ্বরেই দিনে ২ থেকে ৩টি প্যারাসিটামলজাতীয় ওষুধ খেয়ে নিতে বলছেন, তবে বুঝবেন এ স্বামীর সঙ্গে কোনোভাবেই বাকি জীবন আপনি কাটাতে পারবেন না।

কারণ, সামান্য জ্বরে এ-জাতীয় ওষুধ খেলে রোগ ভালো হয় ঠিকই, কিন্তু শরীরে ক্ষতির পরিমাণ বেড়ে যায়। এমন জ্বরে ওষুধ নয়, প্রয়োজন যত্ন। যা আপনার স্বামী এড়িয়ে যেতে চান। তাই অযোগ্য স্বামীর পাঁচ লক্ষণ জানুন এবং নিজের অবস্থান কী তা যাচাই করুন।

- Advertisement -

Related Articles

Latest Articles