22.1 C
Toronto
সোমবার, মে ২০, ২০২৪

‘আবেগ নয়, টাকার জন্য সৌদি ক্লাবে গেছেন রোনালদো’

‘আবেগ নয়, টাকার জন্য সৌদি ক্লাবে গেছেন রোনালদো’
ক্রিশ্চিয়ানো রোনালদো

সৌদি আরবের ক্লাব আল নাসরের হয়ে মাঠ মাতাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ক্যারিয়ারের শেষপ্রান্তে এসে স্রেফ টাকার জন্যই যে রোনালদো সৌদি প্রো লিগের মতো নিচু সারির লিগে যোগ দিয়েছেন- এতে কারও সন্দেহ নেই। এই কথাটাই বলে দিলেন নাইজেরীয় তারকা ওডিওন ইঘালো। যিনি নিজেও সৌদি আরবের প্রো লিগে খেলেছেন স্রেফ টাকার জন্যই।

আল হিলালের হয়ে গত মৌসুমে সৌদি প্রো লিগে শীর্ষ গোলদাতা ছিলেন নাইজেরীয় তারকা ইঘালো। মৌসুম শেষে অবশ্য তিনি ক্লাবটি ছেড়ে দিয়েছেন। ইঘালো স্বীকার করেন যে, স্রেফ অর্থের লোভেই তিনি মধ্যপ্রাচ্যের ওই দেশে পাড়ি জমিয়েছিলেন। সেইসঙ্গে তার দাবি, পর্তুগিজ মহাতারকা রোনালদোও একই কাজ করেছেন।
টাকার জন্য যোগ দিয়েছেন আল নাসরে। সেখানে ফুটবলের প্রতি কোন আবেগ নেই।

- Advertisement -

‘ওমা স্পোর্টস টিভি’কে দেয়া সাক্ষাৎকারে ৩৪ বছর বয়সী ইঘালো বলেন, ‘তরুণ বয়সে অবশ্যই আপনার আবেগ থাকবে। ওই সময় আপনি টাকার বিষয়টি আমলেই নেবেন না।
কিন্তু যখন আমার মতো বয়স হবে, ক্যারিয়ারের শেষ প্রান্তে এসে আমি জানি না ক্যারিয়ার এক বছর থাকবে, নাকি দুই বছর। কখন সৃষ্টিকর্তা সেটি বন্ধ করতে বলবেন।আমি জানি এটি তিন বছরের বেশী হবে না। পুরো জীবন আমি আবেগ নিয়ে খেলেছি। এখন খেলছি অর্থের লোভে।

সৌদি লিগে খেলার কারণ সম্পর্কে কোনো রাখঢাক না রাখা ইঘালো আরও বলেন, তিনি ফুটবলের প্রতি লোক দেখানো আবেগ প্রকাশ করবেন না। তার ভাষায়, ‘আমি ওইসব খেলোয়াড়দের মতো নই যে বলে বেড়াব- ‘‘আমি ফুটবলকে ভালোবেসে খেলছি।’’ কারণ দিনশেষে সেখানে অর্থের হাতছানি। রোনালদো কি ভালোবাসার টানে খেলছেন? আমি সারা জীবনে যা আয় করেছি, তার অন্তত শতগুণ বেশি অর্থ তিনি আয় করেছেন। তারপরও তিনি সৌদি আরবে গেছেন। তিনি কি আবেগের তাড়নায় গেছেন? আসলে টাকার জন্য গেছেন।’

- Advertisement -

Related Articles

Latest Articles