15.1 C
Toronto
বুধবার, মে ২৯, ২০২৪

দায়িত্ব নিয়েই টরন্টোতে পরিবর্তনের অঙ্গীকার নতুন মেয়রের

দায়িত্ব নিয়েই টরন্টোতে পরিবর্তনের অঙ্গীকার নতুন মেয়রের
অলিভিয়া চাউ নাগরিকদের আরও সহমর্মী ও সাশ্রয়ী টরন্টোর স্বপন্ন দেখতে উৎসাহিত করেছেন

অলিভিয়া চাউ নাগরিকদের আরও সহমর্মী ও সাশ্রয়ী টরন্টোর স্বপন্ন দেখতে উৎসাহিত করেছেন। টরন্টোর মেয়রের দায়িত্ব নেওয়ার পর নাগরিকদের প্রতি এই আহ্বান জানান তিনি।

প্রথম অশ্বেঙ্গ হিসেবে কানাডার সবচেয়ে জনবহুল নগরীর নেতৃত্ব দিতে যাচ্ছেন এনডিপির সাবেক এমপি ও সাবেক কাউন্সিলর ৬৬ বছর বয়সী অলিভিয়া চাউ। মেয়র হিসেবে প্রথম বক্তৃতায় তিনি বলেন, আসুন সেই টরন্টো গড়ে তুলি যে টরন্টো হবে আরও বেশি সাশ্রয়ী. নিরাপদ ও যত্নশীল. যেখানে সবাই থাকবে।

- Advertisement -

একসঙ্গে কাজ করলে আমরা সেটা পারবো এবং আসুন আজ থেকেই শুরু করি।
চলতি বছর সিটি প্রায় ১০০ কোটি ডলার বাজেট ঘাটতির মুখে আছে। এই ঘাটতি তৈরি হয়েছে মূলত আবাসন খরচ বেড়ে যাওয়ার পাশাপাশি ট্রানজিট থেকে রাজস্ব কমে যাওয়া।

চাউ বলেন, নগরীর জন্য আমাদের নতুন কিছু দরকার। টরন্টোর শক্তিশালী প্রাদেশিক ও ফেডারেল অংশীদার দরকার, যারা প্রদেশের অর্থনীতি ও সামাজিক জীবনে আমাদের নগরীর অবদানের স্বীকৃতি দেবে।
টরন্টোর মেয়রের পদ চাউয়ের দীর্ঘ রাজনৈতিক জীবনে সর্বশেষ সংযোজন। সর্বপ্রথম ১৯৮৫ সালে তিনি স্কুল বোর্ডের ট্রাস্টি নির্বাচিত হন। ২০০৫ সাল পর্যন্ত টরন্টো সিটি কাউন্সিলে ছিলেন। এরপর তার প্রয়াত স্বামী এনডিপির সাবেক ফেডারেল নেতা জ্যাক লেটনের সঙ্গে তিনিও এনডিপির এমপি হিসেবে অটোয়াতে যান। মাত্র ১৩ বছর বয়সে তিনি হংকং থেকে টরন্টোতে অভিবাসী হন। বাবা-মার সঙ্গে সেন্ট জেমস টাউনের একটি সুউচ্চ অ্যাপার্টমেন্টে বসবাস করতে শুরু করেন। শ্রমজীবী অনেক নবাগতের কাছে এটি ডাউনটাউন কোরের জনপ্রিয় জায়গা।

তিনি বলেন, টরন্টোর গল্প আমার নিজেরও গল্প। আমাদের চ্যালেঞ্জগুলো আমরা কীভাবে মোকাবিলা করতে পারি একবার কল্পনা করে দেখুন তো। আমাদের সামনে রয়েছে অসীম সম্ভাবনা এবং একত্রিত কাজের শক্তি।
গত মাসের নির্বাচনে ১০১ জন প্রার্থীকে হারিয়ে টরন্টোর মেয়র নির্বাচিত হন অলিভিয়া চাউ। একজন কর্মীর সঙ্গে সম্পর্কের কথা স্বীকার করে সাবেক মেয়র জন টরি দায়িত্ব ছাড়ার পর এই উপনির্বাচন অনুষ্ঠিত হয়।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

- Advertisement -

Related Articles

Latest Articles