26.6 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

অর্থের বিনিময়ে কিশোরীর ‘আপত্তিকর’ ছবি, বিবিসির ২ কর্মী বরখাস্ত

অর্থের বিনিময়ে কিশোরীর ‘আপত্তিকর’ ছবি, বিবিসির ২ কর্মী বরখাস্ত
বিবিসি কার্যালয়

অর্থের বিনিময়ে এক কিশোরীর ‘আপত্তিকর’ ছবি তোলায় ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির দুই কর্মীকে বরখাস্ত করা হয়েছে। এর মধ্যে একজন উপস্থাপক, তবে তার ও অপর কর্মীর নাম প্রকাশ করেনি সংবাদমাধ্যমটি।

বিবিসি জানায়, এক কিশোরীকে কয়েক হাজার পাউন্ড দিয়ে তার ‘আপত্তিকর’ ছবি তুলেছিলেন অভিযুক্ত উপস্থাপক। গত মে মাসে এ বিষয়ে প্রথম অভিযোগ পায় বিবিসি। এরপর গত বৃহস্পতিবার আবারও নতুন করে এ অভিযোগ সামনে আসে। গতকাল রোববার তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পাশাপাশি কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয় বলেও জানায় বিবিসি।
লন্ডনের মেট্রো পলিটন পুলিশ জানায়, তাদের এ বিষয়টি জানানো হয়েছে। তবে কোনো আনুষ্ঠানিক অভিযোগ করা হয়নি। এক বিবৃতিতে পুলিশ জানায়, পরবর্তী পদক্ষেপ নির্ধারণের আগে এ বিষয়ে তাদের আরও তথ্য প্রয়োজন।

- Advertisement -

অপর ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সানের এক প্রতিবেদনে বলা হয়, এমন ছবি তোলার জন্য কৈশোর পেরোনো ওই মেয়েটিকে গত তিন বছরে প্রায় ৩৫ হাজার পাউন্ড দেন বিবিসির ওই উপস্থাপক। গত ১৯ মে ওই কিশোরীর পরিবারের পক্ষ থেকে বিষয়টি আনুষ্ঠানিকভাবে বিবিসিকে জানানো হয়।

এদিকে, অভিযোগের পর যুক্তরাজ্যের সংস্কৃতিবিষয়ক মন্ত্রী লুসি ফ্রেজার বিবিসির মহাপরিচালক টিম ডেভিডের সঙ্গে বৈঠক করেন। ঘটনাটিকে মারাত্মক উদ্বেগের বলেও মন্তব্য করেন তিনি। এক টুইটে লুসি ফ্রেজার বলেন, ‘ডেভিড (বিবিসির মহাপরিচালক) আমাকে নিশ্চিত করেছেন যে, বিষয়টিকে গুরুত্ব দিয়ে তারা দ্রুত তদন্ত করবে।’

- Advertisement -

Related Articles

Latest Articles