26.6 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

রাজনীতি ছাড়ছেন লিবারেল এমপি প্যাম ড্যামোফ

রাজনীতি ছাড়ছেন লিবারেল এমপি প্যাম ড্যামোফ
লিবারেল এমপি প্যাম ড্যামোফ

পরবর্তী ফেডারেল নির্বাচনে অংশ নেবেন না বলে জানিয়ে দিয়েছেন লিবারেল এমপি প্যাম ড্যামোফ। কারণ হিসেবে তিনি নারীবিদ্বেষ, রাজনীতিতে অমর্যাদাকর সংলাপ ও জীবনের হুমকি পাওয়ার অভিজ্ঞতার কথা বলেন।

ড্যামোফ বলেন, রাজনীতিতে যে সময় পর্যন্ত তিনি ছিলেন সেজন্য তিনি গর্বিত। কিন্তু এখন আর এটা তার জন্য নয় এবং জীবনের নতুন অধ্যায় শুরু করার সময় এখন।

- Advertisement -

২০১৫ সাল থেকে তিনি টরন্টোর পশ্চিমে ওকভিল নর্থ-বার্লিংটন রাইডিংয়ের প্রতিনিধিত্ব করে আসছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে পোস্ট করা এক চিঠিতে রাজনীতি থেকে বেরিয়ে যাওয়ার পরিকল্পনার কথা ঘোষণা করেন ড্যামোফ। তিনি বলেন, রাজনীতির বর্তমান যে সুর তা সামাজিক যোগাযোগ মাধ্যমের ক্লিপ ও লাইকের আকাক্সক্ষা থেকে উৎসারিত।

রাজনীতিকরা কীভাবে একে অপরের ও জনগণের সঙ্গে সম্পর্ক তৈরি করবে সেক্ষেত্রে এটা ব্যাপক পরিবর্তন। রাজনৈতিক বাহাসের যে অবস্থা তাতে ব্যাপক অবনতি হয়েছে এবং তার বয় হচ্ছে রাজনীতিকদের ছড়ানো ভুল তথ্য ও মিথ্যা ইনস্টিটিউশনগুলোর প্রতি আস্থা হারানোর কারণ হয়ে দাঁড়াচ্ছে।

এক বিবৃতিতে ড্যামোফ বলেন, দুর্ভাগ্যবশত নির্বাচিত কর্মকর্তাদের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমের লাইক ও ক্লিপের জন্য বিষাক্ত বাসনা গঠনমূলক আলোচনার পথ রুদ্ধ করে দিয়েছে, আমাদের মধ্যকার ব্যবধান বাড়িয়ে দিয়েছে এবং একে অপরের প্রতি সমানুভূতি প্রদর্শনের সক্ষমতা কমিয়ে দিয়েছে।

একজন সংসদ সদস্য হিসেবে আমার হুমকি ও নারীবিদ্বেষের এমন অভিজ্ঞতা হয়েছে যে, জনগণের মধ্যে যেতে আমি ভয় পাই। এটা টেকসই ও স্বাস্থ্যকর জীবনযাপন নয়।

- Advertisement -

Related Articles

Latest Articles