23.3 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

ঢাকায় এলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার

ঢাকায় এলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার
<br >সংগৃহীত ছবি

আর্জেন্টিনা ফুটবল দল নিয়ে এ দেশের মানুষের মাতামাতি আর্জেন্টিনার মানুষও খুব ভালোভাবে জেনে গেছে। কলকাতা সফরের পরিকল্পনার মাঝে বিশ্বজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেসও তাই বাংলাদেশকে না দেখে যাওয়ার কথা ভাবতে পারেননি। তাই চলে এলেন বাংলাদেশে। আজ সোমবার (৩ জুলাই) ঢাকা এসে পৌঁছেছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার এই গোলরক্ষক।

ভোরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।

- Advertisement -

এর আগে আমস্টারডাম থেকে স্থানীয় সময় রাত ১১টা ৪০ মিনিটে প্লেনে উঠেন মার্তিনেস। তিনি বাংলাদেশে থাকবেন ১১ ঘণ্টার মতো। একটি বেসরকারি প্রতিষ্ঠানের ঘরোয়া আয়োজনে থাকবেন, দুপুরে দেখা করবেন প্রধানমন্ত্রীর সঙ্গে।
বিকেলেই তিনি কলকাতায় উড়ে যাবেন।

গত ২৬ জুন মার্তিনেসই তাঁর ঢাকায় আসার বিষয়টি ফেসবুক পোস্টের মাধ্যমে জানান। ঢাকার তথ্য-প্রযুক্তিভিত্তিক প্রতিষ্ঠান নেক্সট ভেঞ্চারস ও তাদের অঙ্গ প্রতিষ্ঠান ফান্ডেড নেক্সটের অফিসে যাবেন তিনি। প্রধানমন্ত্রীর সঙ্গেও আর্জেন্টাইন তারকার সাক্ষাৎ হবে।

আজ দুপুর ২টায় এই সাক্ষাৎ হবে বলে গতকাল নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর উপ প্রেসসচিব হাসান জাহিদ তুষার।

নেক্সট ভেঞ্চারের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রগতি সরণিতে তাদের অফিসে মার্তিনেসকে নিয়ে একটি ঘরোয়া অনুষ্ঠানের বাইরে আর কোনো আয়োজন রাখেনি তারা। ‘উনি (মার্তিনেস) সকাল ৯টা থেকে দুপুর ১২টার মধ্যে আমাদের অফিসে আসবেন। আমাদের অফিসের নিজস্ব কর্মী ছাড়াও কিছু অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছে, এখনো জানানো হচ্ছে। তথ্য ও যোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক থাকবেন।
ক্রিকেট তারকা মাশরাফি বিন মর্তুজাকে আমন্ত্রণ জানানো হয়েছে, তিনিও থাকবেন।’—বলেন নেক্সট ভেঞ্চারের প্রধান বিপণন কর্মকর্তা আফরিনা আজিজ প্রীতি।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন মার্তিনেসের এই সফর নিয়ে একরকম অন্ধকারেই। ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমরান হোসেন বলেছেন, ‘মার্তিনেসকে যারা আনছে তারা আমাদের কিছুই জানায়নি। এটি আর্জেন্টাইন তারকার একটি ব্যক্তিগত সফরের মতোই। আমরা এর অংশ না।’ সে কারণেই হয়তো সাধারণের জন্য কোনো আয়োজন নেই। তবে কলকাতায় অনেক কিছুই হচ্ছে। সেখানে একটি অনুষ্ঠানে নিজের ফুটবলজীবন নিয়ে কথা বলবেন আর্জেন্টাইন তারকা। মোহনবাগান ক্লাবে একটি প্রীতি ম্যাচে অতিথি হিসেবে থাকবেন। প্রতিটি আয়োজনেই থাকছে টিকিটির ব্যবস্থা।

- Advertisement -

Related Articles

Latest Articles