12.9 C
Toronto
রবিবার, মে ২৬, ২০২৪

কর্তৃপক্ষের ভুলে জেল খাটলেন ২২ বছরের যুবক

কর্তৃপক্ষের ভুলে জেল খাটলেন ২২ বছরের যুবক
টরন্টো পিয়ারসন ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট দিয়ে কানাডা ভ্রমণে আসা ২২ বছর বয়সী এক মার্কিন যুবককে জোর করে অন্টারিওর একটি কারাগারে এক সপ্তাহ বন্দি করে রাখার ঘটনা ঘটেছে শ্যাম্পুর বোতলে ওই যুবক কোকেন লুকিয়ে রেখেছেনÑকর্তৃপক্ষের এমন ভুল ধারনার পর এই পরিস্থিতিতে পড়তে হয় তাকে

টরন্টো পিয়ারসন ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট দিয়ে কানাডা ভ্রমণে আসা ২২ বছর বয়সী এক মার্কিন যুবককে জোর করে অন্টারিওর একটি কারাগারে এক সপ্তাহ বন্দি করে রাখার ঘটনা ঘটেছে। শ্যাম্পুর বোতলে ওই যুবক কোকেন লুকিয়ে রেখেছেনÑকর্তৃপক্ষের এমন ভুল ধারনার পর এই পরিস্থিতিতে পড়তে হয় তাকে।

বোস্টনের এয়ারলাইনকর্মী ইয়েরেমি কুয়েভাস টোলেন্টিনো বলেন, এপ্রিলে ব্রাজিলে সপ্তাহব্যাপী ভয়ঙ্কর ছুটির ধাক্কা কাটিয়ে উঠছিলেন তিনি। আমি সত্যিই এর ন্যায় বিচার চাই।

- Advertisement -

ম্যাসাচুসেটসভিত্তিক ছোট একটি আকাশ পরিবহন সংস্থা কেপ এয়ারে কাজ করার সুবাদে প্রায় সময়ই তাকে অনিয়মিত বিভিন্ন রুটে যেতে হয়। এ কারণে তাকে একাধিক ফ্লাইট বুক করতে হয়। আবার তা বাতিলও করতে হয়। ভ্রমণ শেষে দ্রুত দেশের ফেরার তাগিদে তিনি একাধিক ফ্লাইট বুক করেছিলেন। তারপর তিনি ৮ এপ্রিল টরন্টো পিয়ারসন এয়ারপোর্ট হয়ে সাও পাওলো থেকে বোস্টনের ফ্লাইটটি ভ্রমণের জন্য বেছে নেন। টরন্টোতে নামার পরপরই বোস্টনগামী কানেক্টিং ফ্লাইট ধরার আগেই তাকে ব্যাগগুলো নিয়ে স্ক্রিনিংয়ের মধ্য দিয়ে যেতে হয়। কিন্তু ইউএস কাস্টম লাইনে পৌঁছানোর পর বাড়তি কিছু প্রশ্ন করার জন্য এক পাশে টেনে আনা হয়। ব্যাগে আম ও কমলা থাকার কারণে এটা করা হচ্ছে বলে প্রথমে মনে হয়েছিল তা। এগুলো তিনি স্ন্যাক হিসেবে খাওয়ার জন্য সঙ্গে নিয়েছিলেন। বর্ডার সার্ভিসেস এজেন্ট একাধিক প্রশ্ন করায় তার মনে এই ধথারণা তৈরি হয় যে, ব্রাজিল থেকে বেরোনোর জন্য একাধিক ফ্লাইট বুক করার কারণেই হয়তো তাকে এসব প্রশ্ন করা হচ্ছে। এরপর আরও বেশি সংখ্যক কাস্টমস এজেন্ট হাজির হওয়ায় তিনি কিছুটা ভয় পেয়ে যান। এরপর তারা তাকে তল্লাশি শুরু করেন। এরপর তাকে একটি সংবাদ জানানো হয়, যা তাকে রীতিমতো বিস্মিত করে তোলে।

কুয়েভাস বলেন, আমার ব্যাগে নাকি মাদক আছে। এমনটাই আমাকে জানানো হয়। এ অবস্থায় কী করবো আমি বুঝে উঠতে পারছিলাম না। তিনি টরন্টোতে থাকায় তাকে কানাডিয়ান বর্ডার কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হতে পারে বলে তাকে জানানো হয়। কানাডিয়ান কর্মকর্তারা তার ব্যঠস, কাগজপত্র তল্লাশির পাশপাশি তাকে একাধিক প্রশ্ন করেন। এরপর তার ব্যগে থাকা শ্যাম্পুর বোতল পরীক্ষায় নাকি কোকেন পজিটিভ পাওয়া যায়। ওই ব্যক্তি আমার চোখের সামনেই এটা করলেন। এটা তিনি করলেন দুই দফা। এরপর এক সপ্তাহ তাকে কারাগারে কাটাতে হয়।

- Advertisement -

Related Articles

Latest Articles