15.1 C
Toronto
বুধবার, মে ২৯, ২০২৪

বিতর্কের মধ্যেই প্রকাশ্য পেল ‘৭২ হুরে’ সিনেমার ট্রেলার

বিতর্কের মধ্যেই প্রকাশ্য পেল ‘৭২ হুরে’ সিনেমার ট্রেলার

মাস খানেক আগে ‘দ্য কেরালা স্টোরি’ সিনেমার বিতর্কের মধ্যে ‘৭২ হুরে’ নামের সিনেমার ঘোষণা আসে। যথারীতি এই ছবি ঘিরেও শুরু হয় বিতর্ক। এবার তা গড়ালো ভারতের চলচ্চিত্র সেন্সর বোর্ড পর্যন্ত। ছবিটি মুক্তির জন্য অনুমতি দিয়েছে বোর্ড। তবে প্রেক্ষাগৃহে ট্রেলার প্রচারের অনুমতি মেলেনি।

- Advertisement -

এই পরিস্থিতির মধ্যেই অন্তর্জালে ছবিটির ট্রেলার প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা। আড়াই মিনিট দৈর্ঘ্যের সেই ঝলকে দেখা গেছে, ইসলামের নামে কিছু লোক সন্ত্রাসী কাজে লিপ্ত হচ্ছে। মৃত্যুর পর জান্নাতে ৭২ হুর পাওয়ার লোভে তারা আত্মঘাতী হচ্ছে। আর তাদের হিংস্রতায় মারা যাচ্ছে হাজারো সাধারণ মানুষ।

‘৭২ হুরে’ নির্মাণ করেছেন ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী নির্মাতা সঞ্জয় পুরাণ সিং চৌহান। তার দাবি, ছবিটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত।

এদিকে সেন্সর বোর্ডের আপত্তির বিষয়ে মুখ খুলেছেন ছবিটির প্রযোজক অশোক পণ্ডিত। এক ভিডিও বার্তায় তিনি বলেছেন, সেন্সর বোর্ড ‘৭২ হুরে’ ছবিটিকে ছাড়পত্র দিলেও ট্রেলারকে ছাড়পত্র দেয়নি। আমরা বোর্ডের চেয়ারম্যানকে প্রশ্ন করতে চাই, এটা কেমন সিদ্ধান্ত? বোর্ডে এসব লোক কারা? সেন্সর বোর্ডের এতো বড় তামাশা তো হতে পারে না।

বলা জরুরি, ‘৭২ হুরাইন’ ছবিটি ২০১৯ সালের ১ ফেব্রুয়ারি স্বল্প পরিসরে মুক্তি পেয়েছিল। এটির জন্য সেরা নির্মাতা হিসেবে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন সঞ্জয় পুরাণ সিং চৌহান। সেই ছবিটি এবার পড়লো সেন্সর বোর্ডের বাধার মুখে।

এই ছবিতে অভিনয় করেছেন আমির বশির, রাশীদ নাজ, পবন মালহোত্রা, সারু মাইনি, আশোক পাঠক প্রমুখ। আগামী ৭ জুলাই ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles