3.6 C
Toronto
রবিবার, এপ্রিল ২১, ২০২৪

প্রেমের ফাঁদে ফেলে নারীর অশ্লীল ভিডিও ধারণ, প্রতারক গ্রেফতার

প্রেমের ফাঁদে ফেলে নারীর অশ্লীল ভিডিও ধারণ, প্রতারক গ্রেফতার
প্রতীকী ছবি

প্রেমের ফাঁদে ফেলে অশ্লীল ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল করার ভয় দেখানোর অভিযোগে এক প্রতারককে গ্রেফতার করেছে ঢাকা কাউন্টার টেরোরিজম ইউনিটের সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ।

গ্রেফতারকৃতের নাম আবুল কালাম আজাদ ওরফে বাবর। তার কাছ একটি মোবাইল ফোন ও একটি সিম কার্ড জব্দ করা হয়েছে। মঙ্গলবার (৬ জুন) সিটি সাইবার টেরোরিজম ইনভেস্টিগেশন টিমের সহকারী পুলিশ কমিশনার মো. আরিফুল হোসেইন তুহিন এ তথ্য নিশ্চিত করেছেন।

- Advertisement -

তিনি বলেন, ব্যবসায়ী আবুল কালাম আজাদের সঙ্গে ব্যবসায়িক কাজের সূত্রে ভুক্তভোগী নারীর পরিচয় হয়। এরপর তাদের মধ্যে সুসম্পর্ক গড়ে ওঠে এবং সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বন্ধুত্ব হয়। ভুক্তভোগী নারী ও আবুল কালাম আজাদের মধ্যে ফেসবুক মেসেঞ্জার ও মোবাইলে প্রায়ই ভিডিও কলে কথা হতো। আবুল কালাম আজাদ কৌশলে ওই নারীর অশ্লীল ছবি, ভিডিও এবং অডিও রেকর্ড করে রাখেন।

সহকারী পুলিশ কমিশনার আরিফুল হোসেইন তুহিন বলেন, রেকর্ডকৃত ছবি, অডিও ও ভিডিও-এর ভয় দেখিয়ে ভুক্তভোগী নারীকে কুপ্রস্তাব দেন আবুল কালাম আজাদ। ওই নারী তা প্রত্যাখ্যান করেন। এরপর আজাদের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন তিনি। আজাদ রেকর্ডকৃত ছবি, অডিও ও ভিডিও ভুক্তভোগী নারীর আত্মীয়-স্বজনদের কাছে পাঠানো ও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল করার ভয় দেখান।

পুলিশের এ কর্মকর্তা আরও বলেন, ওই নারীর অভিযোগের ভিত্তিতে গত ২৩ মে দক্ষিণখান থানায় একটি মামলা হয়। মামলাটি তদন্ত শুরু করে সিটি-সাইবার টেরোরিজম ইনভেস্টিগেশন টিম। মামলাটি তদন্তকালে তথ্যপ্রযুক্তির সহায়তায় আসামি আবুল কালাম আজাদের অবস্থান শনাক্ত করে গাজীপুরের টঙ্গী থেকে তাকে গ্রেফতার করা হয়।

- Advertisement -

Related Articles

Latest Articles