7.3 C
Toronto
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

মাঝ-আকাশে বিমানে মারামারি!

মাঝ-আকাশে বিমানে মারামারি!
ভারতের বেসরকারি বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার এক ফ্লাইটে মাঝ আকাশে বিমানকর্মীদের সঙ্গে যাত্রীর মারামারির ঘটনা ঘটেছে

ভারতের বেসরকারি বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার এক ফ্লাইটে মাঝ-আকাশে বিমানকর্মীদের সঙ্গে যাত্রীর মারামারির ঘটনা ঘটেছে। সোমবার গোয়া থেকে নয়াদিল্লিগামী এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে কথা কাটাকাটি থেকে মারামারির ঘটনা ঘটে। ভারতীয় গণমাধ্যম সূত্র জানিয়েছে।

জানা গেছে, গোয়া থেকে দিল্লি যাচ্ছিল এয়ার ইন্ডিয়ার এআই-৮৮২ ফ্লাইট। ওই ফ্লাইটে বিমানের কর্মীকে মারধরের অভিযোগ উঠেছে এক পুরুষ যাত্রীর বিরুদ্ধে। এয়ার ইন্ডিয়ার ওই ফ্লাইট দিল্লি বিমানবন্দরে অবতরণের পর অভিযুক্ত যাত্রীকে নিরাপত্তাকর্মীদের হাতে তুলে দেওয়া হয়।

- Advertisement -

এয়ার ইন্ডিয়ার একজন মুখপাত্র বলেছেন, বিমানকর্মীকে প্রথমে গালিগালাজ করেন ওই যাত্রী। তারপর একজনের গায়ে হাত তোলেন তিনি। দিল্লি বিমানবন্দরে অবতরণের পরও ওই যাত্রী আগ্রাসী আচরণ করতে থাকেন। পরে বিমানবন্দরের নিরাপত্তা রক্ষীদের হাতে তুলে দেওয়া হয় তাকে।

এই বিষয়ে বিস্তারিত আর কোনো তথ্য জানায়নি এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। ওই মুখপাত্র বলেছেন, বিমানের কর্মী ও যাত্রীদের সুরক্ষা তাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। ওই যাত্রীর আচমকা মারমুখী আচরণের নিন্দা জানায় এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।

এর আগে গত ১০ এপ্রিল দিল্লি থেকে লন্ডনগামী এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটের এক নারী কর্মীকেও হেনস্থার অভিযোগ ওঠে। পরে অভিযুক্ত যাত্রীকে এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে ২ বছরের জন্য নিষিদ্ধ করা হয়।

ভারতের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের আইনে কোনো যাত্রী বিমানে অস্বাভাবিক আচরণ করলে তার বিরুদ্ধে সংশ্লিষ্ট সংস্থার বিমানে ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করার বিধান রয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles