22.1 C
Toronto
শুক্রবার, জুলাই ১২, ২০২৪

ট্রুডোর সমালোচনা প্রত্যাখ্যান মেলোনির

ট্রুডোর সমালোচনা প্রত্যাখ্যান মেলোনির
টেলিভিশনে শুক্রবার মেলানিকে জাস্টিন ট্রুডো বলেন এলজিবিটি অধিকার নিয়ে ইতালির কিছু পদক্ষেপের ব্যাপারে কানাডা উদ্বিগ্ন ব্যক্তিগত ও দ্বিপক্ষীয় বৈঠক শুরু করার ঠিক আগে এই মন্তব্য করেন ট্রুডো

জি৭ সম্মেলনে এলবিটিকিউ+ অধিকার নিয়ে ইতালির সরকারের অবস্থানের বিরুদ্ধে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সমালোচনা প্রত্যাখ্যান করেছেন দেশটির কট্টরপন্থী প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি। জাপানের হিরোশিমাতে অনুষ্ঠিত শিল্পোন্নত সাতটি দেশের এই সম্মেলনে ট্রুডোর করা সমালোচনা নিয়ে একজন সাংবাদিক মেলোনিকে প্রশ্ন করেন।

টেলিভিশনে শুক্রবার মেলানিকে জাস্টিন ট্রুডো বলেন, এলজিবিটি অধিকার নিয়ে ইতালির কিছু পদক্ষেপের ব্যাপারে কানাডা উদ্বিগ্ন। ব্যক্তিগত ও দ্বিপক্ষীয় বৈঠক শুরু করার ঠিক আগে এই মন্তব্য করেন ট্রুডো। এ বিষয়ে ইতালির প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে যাচ্ছেন বলেও জানান জাস্টিন ট্রুডো।
জাস্টিন ট্রুডো ইংরেজিতে দেওয়া তার বক্তব্য যখন সংক্ষেপে ফ্রেঞ্চ ভাষায় বলতে শুরু করেন তখন মেলোনিকে অনেকটাই বিরক্ত দেখাচ্ছিল। এরপর ক্যামেরাম্যানরা ক্ষ ত্যাগ করেন এবং দুই নেতা রুদ্ধদ্বার বৈঠকে অংশ নেন।

- Advertisement -

জাস্টিন ট্রুডোর মন্তব্যের বিষয়ে জানতে চাওয়া হলে মেলোনি বলেন, তিনি ভুয়া খবর ও প্রোপাগান্ডার মিকার। এই মূল্যায়ন বাস্তবতার সঙ্গে যায় না।

- Advertisement -

Related Articles

Latest Articles