20.9 C
Toronto
বুধবার, জুলাই ২৪, ২০২৪

ব্যবধান এখনো ধরে রেখেছেন অলিভিয়া চাউ

ব্যবধান এখনো ধরে রেখেছেন অলিভিয়া চাউ
টরন্টো মেয়র নির্বাচনে অন্যদের তুলনায় ব্যবধান এখনো ধরে রেখেছেন অলিভিয়া চাউ

টরন্টো মেয়র নির্বাচনে অন্যদের তুলনায় ব্যবধান এখনো ধরে রেখেছেন অলিভিয়া চাউ। শনিবার সকালে প্রকাশিত লিয়াসন ট্র্যাটেজির নতুন এক সমীক্ষায় এ তথ্য উঠে এসেছে।

মনস্থির করে ফেলা ভোটারদের মধ্যে সমীক্ষায় অংশ নেওয়া ২৯ শতাংশ ভোটার চাউয়ের প্রতি তাদের সমর্থন জানিয়েছেন। মেইনস্ট্রিট রিসার্চ ও ফোরাম রিসার্চের সমীক্ষাতেও এগিয়ে আছেনর চাউ। ফলে তার প্রতিদ্বন্দ্বীরা এখন তার বিরুদ্ধে প্রচারণায় উঠেপড়ে লেগেছেন। বিশেষ করে এ সপ্তাহের প্রথম বড় বিতর্কে বিষয়টি স্পষ্ট হয়ে ওঠে।

- Advertisement -

লিয়াসন স্ট্র্যাটেজির প্রিন্সিপাল ডেভিড ভ্যালেন্টিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন, ব্যক্তিগত সমর্থনের চেয়ে প্রবণতা কী বলছে সেটাই বেশি গুরুত্বপূর্ণ। প্রতি সপ্তাহেই অলিভিয়া চাউয়ের প্রতি সমর্থন বাড়ছে।

সমীক্ষায় দ্বিতীয় স্থানে থাকা মার্ক সন্ডারসের তুলনায় অলিভিয়া চাউ বড় ব্যবধানে এগিয়ে রয়েছেন। সমীক্ষার ফল অনুযায়ী, সন্ডারসেরন প্রতি সমর্থন জানিয়েছেন টরন্টোর ১৭ শতাংশ ভোটার। তার পরেই আছেন মিটজি হান্টার। তার প্রতি সমর্থন জানিয়েছেন ১৫ শতাংশ ভোটার। এই সমর্থন আগের সপ্তাহের তুলনায় ৩ শতাংশীয় পয়েন্ট বেশি।

অন্যদিকে ম্যাটলোর প্রতি সমর্থন ধারাবাহিকভাবে কমছে। গত সপ্তাহে ১৫ শতাংশ সমর্থন নিয়ে যৌথভাবে তৃতীয় স্থানে থাকলে এ সপ্তাহে ১১ শতাংশ ভোটারের সমর্থন নিয়ে চতুর্থ স্থানে নেমে গেছেন এই প্রার্থী।

ভ্যালেন্টিন বলেন, দীর্ঘমেয়াদী প্রবণতা মিটজি হান্টারের অনুকূলে থাকলেও জশ ম্যাটলোর বিপরীতে রয়েছে। হান্টার বর্তমানে তৃতীয় ও ম্যাটলো চতুর্থ স্থানে রয়েছেন।

১০ শতাংশ ভোটারের সমর্থন নিয়ে ব্র্যাড ব্র্যাডফোর্ড রয়েছেন পঞ্চম স্থানে। তার পরেই ৮ শতাংশ ভোটারের সমর্থন নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছেন আনা বাইলাও। এটা শুক্রবার প্রকাশিত মেইনস্ট্রিট রিসার্চের ফলাফলের ঠিক বিপরীত। ওই সমীক্ষায় চাউয়েল পেছনে থেকে দ্বিতীয় অবস্থানে ছিলেন বাইলাও।
সমীক্ষায় অংশগ্রহণকারী ২৮ শতাংশ ভোটার কাকে ভোট দেবেন সে সিদ্ধান্ত এখনো নেননি। ভ্যালেন্টিন বলেন, কিছু প্রার্থী সব ভোটারকে প্রভাবিত করতে পেরেছেন। তবে বড় অংশই এখনো সিদ্ধান্ত নিতে পারেননি।

২৬ জুন ভোটের আগে সব প্রার্থীই তাদের প্রচারণা জোরদার করতে চলেছেন বলে আশা করা হচ্ছে।

লিয়াসন স্ট্র্যাটেজি ন্যাশনাল এথনিক প্রেস ও মিডিয়া কাউন্সিল অব কানাডার জন্য সমীক্ষাটি পরিচালনা করে। ভয়েস রেকর্ডিংয়ের মাধ্যমে ১৭ থেকে ১৮ মে ১ হাজার ৩১১ জন টরন্টোবাসীর ওপর সমীক্ষাটি চালায় সংস্থাটি।

- Advertisement -

Related Articles

Latest Articles