13.3 C
Toronto
রবিবার, মে ৫, ২০২৪

পুলিশ দেখে গাড়ি থেকে নেমেই দৌড় পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রীর

পুলিশ দেখে গাড়ি থেকে নেমেই দৌড় পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রীর
পুলিশকে দেখেই গাড়ি থেকে নেমে দৌড় দিলেন পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রী ছবি সংগৃহীত

পুলিশকে এগিয়ে আসতে দেখেই গাড়ি থেকে নেমে দৌড়ে আদালতে ঢুকে পড়েন পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী। গতকাল মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্ট চত্বরে ঘটেছে এই ঘটনা।

এরই মধ্যে ফাওয়াদ চৌধুরীর গাড়ি থেকে নেমে দৌড়ে আদালতের ভবনে ঢুকে পড়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এনডিটিভি, জিও টিভি, ইন্ডিয়া টিভিসহ একাধিক আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে এ তথ্য জানানো হয়েছে।

- Advertisement -

প্রতিবেদনে বলা হয়েছে, গত সপ্তাহে ইমরান খানের গ্রেপ্তারের পর তার দলের সমর্থকদের সহিংস বিক্ষোভের পরিপ্রেক্ষিতে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা ফাওয়াদ চৌধুরীকে গ্রেপ্তার করা হয়েছিল। তার বিরুদ্ধে জননিরাপত্তা আইন লঙ্ঘনের অভিযোগ আনা হয়।

ওই মামলায় খালাস চেয়ে ইসলামাবাদ হাইকোর্টে আবেদন করেছিলেন এ পিটিআই নেতা। গতকাল মঙ্গলবার তার শুনানির দিন ধার্য ছিল। এদিন বিচারপতি মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেব আবেদনের শুনানির পর ফাওয়াদের মুক্তির আদেশ দেন।

তার আগে ‘কোনো ধরনের সহিংস প্রতিবাদে অংশ নেবেন না’ বা ‘উসকানি দেবেন না’ মর্মে অঙ্গীকার করেন সাবেক মন্ত্রী। তবে আদালতের লিখিত আদেশ জারির অপেক্ষা না করেই বেরিয়ে যান ‘আত্মবিশ্বাসী’ ফাওয়াদ চৌধুরী।
পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রীকে হাঁপাতে দেখে আইনজীবীরা তাকে সাহায্য করতে ছুটে আসেন। ছবি: সংগৃহীত

এরপরই দেখা যায় সেই ঘটনা। আদালত থেকে বেরিয়ে সাদা এসইউভিতে উঠে বসেছিলেন পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রী। একটু পরেই বুঝতে পারেন, পুলিশ সদস্যরা তার দিকে এগিয়ে আসছেন। সঙ্গে সঙ্গে গাড়ি থেকে নেমেই দেন দৌড়। এক দৌড়ে আবারও আদালতের মধ্যে ঢুকে পড়েন তিনি।

পরে এ পিটিআই নেতা বিচারপতি আওরঙ্গজেবকে জানান, আদালত জামিন দেওয়া সত্ত্বেও পুলিশ তাকে গ্রেপ্তারের চেষ্টা করেছে। জবাবে বিচারক তাকে মৌখিক সান্ত্বনা দিয়ে বলেন, আপনি নিজে একজন প্র্যাকটিশনার (আইনজীবী) বিবেচনা করে লিখিত আদেশের জন্য অপেক্ষা করা উচিত ছিল।

শেষ পর্যন্ত সন্ধ্যার দিকে একই বিচারক ফাওয়াদ চৌধুরীকে আপাতত কোনো মামলায় গ্রেপ্তার না করতে কর্তৃপক্ষকে নির্দেশ দিলে স্বস্তি পান সাবেক মন্ত্রী।

- Advertisement -

Related Articles

Latest Articles